সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

Radio Today News

‘আব্দুল আলি ও হালিবন নেছা ফাউন্ডেশন’ এর যাত্রা শুরু

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৫:২৮, ২৯ অক্টোবর ২০২২

আপডেট: ০৬:১৫, ২৯ অক্টোবর ২০২২

Google News
‘আব্দুল আলি ও হালিবন নেছা ফাউন্ডেশন’ এর যাত্রা শুরু

মানব সেবার ব্রত নিয়ে সমাজের পিছিয়ে পড়া অবহেলিত মানুষের চিকিৎসা সেবা, শিক্ষা এবং দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান সহ নানা সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করতে সেবামূলক প্রতিষ্ঠান ‘আব্দুল আলি ও হালিবন নেছা ফাউন্ডেশন’ যাত্রা শুরু করেছে।

শুক্রবার বিকেলে রাজধানীর একটি হোটেলে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে এর যাত্রা শুরু হয়।

গোপালগঞ্জের মুকসুদপুর থানার বাটিকামারীতে ‘আব্দুল আলি ও হালিবন নেছা ফাউন্ডেশন’ গড়ে তোলেন বিশিষ্ট সমাজ সেবক ডাক্তার মোহাম্মাদ মোশারফ হোসেন। 

অনুষ্ঠানটি পরিচালনা করেন ফাউন্ডেশনের সদস্য ও  কি কেম এর প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মনিরুজ্জামান মামুন। তিনি জানান, নব গঠিত এই ফাউন্ডেশনের মাধ্যমে বেশ কয়েকটি বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়াও একটি এতিম খানা ও মাদ্রাসা গড়ে তোলার প্রস্তুতি নেয়া হচ্ছে। 

ফাউন্ডেশনের চেয়ারম্যান ডাক্তার মোহাম্মাদ মোশারফ বলেন, সমাজের পিছিয়ে পড়া অবহেলিত মানুষের সেবা করাই এই ফাউন্ডেশনের এক মাত্র লক্ষ্য। বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকাণ্ড পালন করবেন। এই সংগঠনটি অসহায় হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়াবে।

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা তাদের আলোচনায় এই ফাউন্ডেশনের সাফল্য কামনা করেন।

উল্লেখ্য, গোপালগঞ্জ জেলার শিশুদের স্বাস্থ্য, শিক্ষা, সাংস্কৃতিক চর্চা,বিনোদন,খেলাধুলা, কল্যাণমূলক কার্যক্রম গ্রহণ ও শিশু পূর্নবাসন, শিশু পাচার রোধ শিশুদের শ্রম বন্ধ এবং যৌন হয়রানি বিষয়ক সচেতনতা বৃদ্ধির পাশাপাশি সামাজিক ও আর্থিক কল্যাণ তথা উন্নয়নের কথা চিন্তা করে বর্তমান বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির যুগে উদ্যোমী সমাজ কর্মীতাদের প্রচেষ্টায় গোপালগঞ্জ জেলার মুকসুদপরের বাটিকামারীতে স্বেচ্ছাসেবী সংস্থার আব্দুল আলী ও হালিবন নেছা ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয়।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের