রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

Radio Today News

গানে গানে মানব পাচার প্রতিরোধের ডাক দিলেন মমতাজ

সরওয়ার আজম মানিক, কক্সবাজার 

প্রকাশিত: ১৪:১৯, ২৮ মে ২০২৩

Google News
গানে গানে মানব পাচার প্রতিরোধের ডাক দিলেন মমতাজ

কক্সবাজার সমুদ্র সৈকতে শ্রোতাদের সুরের মূচ্ছর্নায় ভাসালেন জনপ্রিয় কণ্ঠশিল্পী  মমতাজ বেগম, এমপি। একইসঙ্গে ডাক দিলেন মানব পাচার প্রতিরোধের। তার সঙ্গে একাত্ম প্রকাশ করে শ্রোতারাও নিলেন মানব পাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর শপথ।

সুইজারল্যান্ডের সহযোগিতায়, জেলা প্রশাসন কক্সবাজার ও উইনরক ইন্টারন্যাশনাল এর আয়োজনে গতকাল  ২৭ মে (শনিবার) কক্সবাজারের লাবনী পয়েন্টে অনুষ্ঠিত এই কনসার্টে মমতাজ ছাড়াও গান পরিবেশন করে ব্যান্ড ‘মাদল’। এছাড়াও অনুষ্ঠানে মানব পাচার বিরোধী একটি গান’ এবং মানব পাচার প্রতিরোধে সচেতনতা, সমাজে মানব পাচারের শিকার সারভাইভারদের অধিকার বিষয়ক প্রামাণ্যচিত্র ‘আগুনপাখি’ প্রদর্শন করা হয়।

মানব পাচারের বিরুদ্ধে সাধারণ মানুষকে সচেতন করার এমন অভিনব উদ্যোগ দর্শকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে। এমন উদ্যোগের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান শ্রোতারা। সুইজারল্যান্ড দূতাবাস, বাংলাদেশ এর সহযোগিতায় উইনরক ইন্টারন্যাশনাল পরিচালিত “আশ্বাস: মানব পাচার থেকে উদ্ধারপ্রাপ্ত নারী ও পুরুষদের জন্য” প্রকল্পের মাসব্যাপী প্রচারণার অংশ হিসেবে এই ‘সচেতনতামূলক কনসার্ট ও প্রামাণ্যচিত্র প্রদর্শন’ আয়োজন করা হয়। অনুষ্ঠান বাস্তবায়নে সহায়তা করে কক্সবাজার জেলা প্রশাসন।   এই আয়োজনের শুরুতেই স্বাগত বক্তব্য প্রদান করেন কক্সবাজারের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহীন ইমরান এবং উইনরক ইন্টারন্যাশানালের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ও আশ্বাস প্রকল্পের টিম লিডার, দীপ্তা রক্ষিত।

উল্লেখ্য, উইনরক ইন্টারন্যাশনাল সুইজারল্যান্ড—এর সহায়তায় মানব পাচার প্রতিরোধ ও সারভাইভারদের সুরক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বাংলাদেশে “আশ্বাস” প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্পটি ২০১৮ সাল থেকে দেশের মানব পাচারের ঝুঁকিপ্রবণ পাঁচটি জেলা তথা কক্সবাজার, খুলনা, যশোর, সাতক্ষীরা ও চট্টগ্রাম এর ১৫টি উপজেলায় মানব পাচার বিরোধী কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের