বৃহস্পতিবার,

০২ মে ২০২৪,

১৮ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

০২ মে ২০২৪,

১৮ বৈশাখ ১৪৩১

Radio Today News

মুন্সিগঞ্জে দোকানে ডাকাতি, ১০০ ভরি স্বর্ণ ও ৪০ লাখ টাকা লুট

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৪৫, ১৬ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০১:০৫, ১৭ সেপ্টেম্বর ২০২১

Google News
মুন্সিগঞ্জে দোকানে ডাকাতি, ১০০ ভরি স্বর্ণ ও ৪০ লাখ টাকা লুট

স্বর্ণালঙ্কার লুটের পর দোকানের দৃশ্য

মুন্সিগঞ্জ সদর উপজেলার চিতলিয়ায় দুটি স্বর্ণের দোকানে দুর্র্ধষ ডাকাতি হয়েছে। এ সময় ডাকাতদল শতাধিক ভরি স্বর্ণ ও ৪০ লাখ টাকা লুট করে নিয়ে গেছে। এ ঘটনায় ককটেল বিস্ফোরণে পুলিশ সদস্যদের বহনকারী ট্রলারের মাঝি আহত হয়েছেন। বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে বাজারটির মনু নাগ ও নিখিল বনিক স্বর্ণশিল্পালয়ে লুটপাট চালায়।

পাশের মসজিদের সিসি ক্যামেরার ছবি দেখে জড়িতদের সনাক্তের চেষ্টা করছে পুলিশ। সেই সিসি ক্যামেরায় মুখোশ পরিহিত ডাকাতদের তৎপরতা দেখা গেছে। প্রায় ২০ জনের ডাকাত দলটির সাথে ককটেল ও বড় বড় রাম দা ছিল। সেখানে পুলিশের অবস্থান টের পেয়ে ককটেল নিক্ষেপ ও  স্পিডবোটে করে পালিয়ে যায়।

সদর থানার ওসি আবু বকর সিদ্দিক ভূক্তক্তভোগী দোকান মালিক ও স্থানীয়দের বরাত দিয়ে জানান, প্রায় ২০ জনের ডাকাত দল নদী পথে চিতলিয়া বাজারে আসে। অস্ত্র দেখিয়ে প্রথমে বাজারের দুই নৈশপহরী ও পরে বনিক স্বর্ণশিল্পালয়ে নামের দোকান ও সংলগ্ন বাড়ির লোকজনকে হাত-পা বেঁধে ফেলে।

পরে নিখিল বণিক স্বর্ণের দোকান থেকে আনুমানিক শতভরি স্বর্ণ ও ৩৫-৪০ লাখ টাকা লুট করে নেয়। এরপর পাশের মনুনাগ স্বর্ণ শিল্পালয় থেকে ৬-৭ ভরি স্বর্ণ লুট করে। পরে ভূক্তভোগীর আর্তচিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসে। মসজিদের মাইকেও ডাকাতি হওয়ার ঘোষণা করা হয়। এ সময় ট্রলারে টহলরত পুলিশ সদস্যরা এগিয়ে আসার চেষ্টা করলে তাদের লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে স্পিডবোট নিয়ে পালিয়ে যায় ডাকাতরা।

নিখিল বণিক স্বর্ণশিল্পলয়ে হিসাবরক্ষক প্রিয়া দাস জানান, রাতে বাড়িতে ঘুমিয়ে ছিলাম। প্রথমে দোকানে পরে আমাদের বাসায় আসে ডাকাতরা। অস্ত্র ছিল কয়েকজনের হাতে। আমরা ব্যবসায়ী, অনেক মানুষের স্বর্ণ ছিলো। বাড়ির লোকজনকে মারধর করে সব স্বর্ণ ও টাকা নিয়ে গেছে ডাকাতরা। আমাদের হাতে, গলায় থাকা অলংকারও নিয়ে গেছে।  আনুমানিক ১শ'  ভড়ির মত স্বর্ণ, ৪০ লাখ টাকা নিয়ে গেছে বলে তার দাবি।

মনুনাগ স্বর্ণশিল্পালয়ের মালিক রনি নাগ জানান, তার ৬-৭ ভড়ি স্বর্ণ লুট হয়। তবে ঘরে লোহার ফটক ভাঙতে না পারায় কেউ ঘরে প্রবেশ করতে পারেনি।

চিতলিয়া বাজার সমিতির সভাপতি মোঃ কাজল জানান, বাজারে স্বর্ণব্যবসায়ী বাসু নাগ আমাকে ডাকাত আসছে বলে ফোন করলে আমি মসজিদের মোয়াজ্জিনকে মাইকিং করতে বলি। মসজিদে মাইকিং করলে ডাকাতরা পালিয়ে যায়। এর মধ্যে তারা ২টি দোকানে ডাকাতি করে স্বর্ণালংকার নিয়ে যায়।

ঘটনাস্থল পরিদর্শন করে অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব জানান, বৃহস্পতিবার সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয়দের সঙ্গে কথা বলেন। এ সময় অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

তিনি বলেন, ডাকাতির ঘটনায় স্থানীয় ও সিসিটিভির ফুটেজ দেখে তদন্ত করা হচ্ছে। জড়িতদের গ্রেফতার করার চেষ্টা চলছে। নদী পথে অন্য আসামী ধরার কাজ করছিলো পুলিশ। এ সময় একই পথে পালিয়ে যাওয়ার সময় পুলিশের ট্রলার দেখে ককটেল ছুঁড়ে মারে ডাকাত দল। চিতলিয়া বাজরটি জেলা শহর থেকে প্রায় ১৮ কিলোমিটার দূরে মেঘনা নদীর তীরে অবস্থিত।

রেডিওটুডে নিউজ/এসআই/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের