রোববার,

১০ ডিসেম্বর ২০২৩,

২৫ অগ্রাহায়ণ ১৪৩০

রোববার,

১০ ডিসেম্বর ২০২৩,

২৫ অগ্রাহায়ণ ১৪৩০

Radio Today News

অনুকুল ঠাকুরের আবির্ভাব দিবস উপলক্ষে পাবনায় তিনদিনের মহোৎসব

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৩৩, ২১ সেপ্টেম্বর ২০২৩

Google News
অনুকুল ঠাকুরের আবির্ভাব দিবস উপলক্ষে পাবনায় তিনদিনের মহোৎসব

পাবনায় তিনদিনের মহোৎসব শুরু আগামীকাল

শ্রীশ্রীঠাকুর অনুকূল চন্দ্রের ১৩৬তম আবির্ভাব ও পূর্ন্যগঙ্গাস্নান উৎসব উপলক্ষে তিনদিনের মহোৎসব শুরু হচ্ছে শুক্রবার থেকে। এ উপলক্ষে পাবনার হিমাইতপুর আশ্রমে নেয়া হয়েছে নানা আয়োজন। 

মহোৎসবের উদ্বোধন করবেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা স্বপন কুমার রায়। উদ্বোধনী দিনে প্রধান অতিথি থাকবেন পাবনা জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান। বিশেষ অতিথি থাকবেন পুলিশ সুপার আকবর আলী মুন্সী, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা চন্দন কুমার চক্রবর্তী, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, ইউনিভার্সাল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সোহানী হোসেন ও জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান বিজয় ভুষন রায়। 

আশ্রমের সভাপতি রবীন্দ্রনাথ সরকারের অনুপস্থিতিতে অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সিনিয়র সহসভাপতি গুপীনাথ কুন্ডু। 

আশ্রম সম্পাদক রঞ্জন কুমার সাহা জানান, দ্বিতীয় দিনে মাতৃ সম্মেলনে প্রধান অতিথি থাকবেন পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত নারী  আসনের সংসদ সদস্য নাদিয়া ইয়াসমিন জলি ও সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন পাবনা-৫ (সদর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স। এছাড়াও রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, ব্যবসায়ীসহ সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অতিথি থাকবেন৷ 

তিনদিনের মহোৎসবে রয়েছে, সমবেত প্রার্থনা, যুব সম্মেলন, ঋত্বিক সম্মেলন, মাঙ্গলিকা ঊষাকীর্তন, ঠাকুরের জন্ম দিবসে প্রণাম ও অর্ঘাঞ্জলী অর্পন, গঙ্গাস্নান, জন্মস্থান প্রদক্ষিণ, কিশোরমেলা, ভক্তিগীতি, লোকরঞ্জনসহ নানা কর্মসূচি পালন করা হবে। 

প্রচার সম্পাদক হিরন্ময় ঘোষ বলেন, তিনদিনের মহোৎসবের সকল আয়োজন সম্পন্ন। ইতোমধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঠাকুরের ভক্ত অনুসারীরা আসতে শুরু করেছেন। দেশের বাইরে থেকেও ঠাকুর ভক্তরা আসবেন। নিশ্ছিদ্র নিরাপত্তায় পুলিশ প্রশাসন থেকে নিয়েছে সর্বস্তরের নিরাপত্তা।  আশা করছি সব মিলিয়ে শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে এ মহোৎসব সম্পন্ন হবে। 

 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের