শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

স্কুল শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা: ২য় মামলায় মফিজুলের ৪০ বছরের কারাদণ্ড

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত: ০৩:৪৯, ২৭ অক্টোবর ২০২১

আপডেট: ০৪:০৯, ২৭ অক্টোবর ২০২১

Google News
স্কুল শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা: ২য় মামলায় মফিজুলের ৪০ বছরের কারাদণ্ড

আসামি মফিজুল ইসলাম

জয়পুরহাটে ৬ষ্ঠ শ্রেণির স্কুল শিক্ষার্থীকে অপহরণ করে ধর্ষন চেষ্টার ২য় মামলায় আসামী মফিজুল ইসলাম (৩৬) কে ৪০ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন জয়পুরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। এছাড়াও এ মামলার দুটি পৃথক ধারায় তাকে দেড় লাখ জরিমানা, অনাদায়ে আরও দেড় বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (আজ) দুপুরে জনাকীর্ণ আদালতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রোস্তম আলী এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত মফিজুল ইসলাম জেলার ক্ষেতলাল উপজেলার তেলাবদুল মুন্সিপাড়া গ্রামের আওলাদ হোসেনের ছেলে। 

ইতোপূর্বে গত ১৩ সেপ্টেম্বর জয়পুরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এই একই বিচারক অপর একটি শিশু অপহরণের মামলায় মফিজুল ইসলামকে ২৫ বছরের সশ্রম কারাদ্ন্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদন্ড দিয়েছিলেন।এ নিয়ে আসামী মফিজুল ইসলামকে শিশু অপহরণের দুটি মামলায় মোট ৬৫ বছরের সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে। মফিজুল ইসলাম বর্তমানে জয়পুরহাট জেলা কারাগারে রয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, গত ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর জয়পুরহাট শহরের পুলিশ লাইন্স স্কুলে যাওয়ার পথে মফিজুল ইসলাম ৬ষ্ঠ শ্রেণির স্কুল শিক্ষার্থীকে পরিকল্পিতভাবে অপহরণ করে নিয়ে যাবার সময় জয়পুরহাট সদর উপজেলার করিমনগর এলাকার একটি বাঁশ ঝাড়ে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। পরে ওই শিক্ষার্থী সেখান থেকে পালিয়ে এসে তার অভিভাবকদের এ ঘটনাটি অবগত করে। এরপর জয়পুরহাট পৌরসভার সিসি টিভি ক্যামেরায় ফুটেজ দেখে অভিযুক্তকে শনাক্ত করার পর ২৩ সেপ্টেম্বর ওই শিক্ষার্থীর বাবা জয়পুরহাট থানায় মামলা দায়ের করার পর আসামি মফিজুল ইসলামের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিলের পর আইনি প্রক্রিয়া শেষে তার বিরুদ্ধে ট্রাইব্যুনাল এ রায় প্রদান করেন।

আগের অপহরণ মামলায় সূত্রে জানা গেছে, দণ্ডপ্রাপ্ত মফিজুল ইসলাম গত ২০১৯ সালের ২২ জানুয়ারি সকাল সাড়ে ১১টার দিকে জয়পুরহাট শহরের বাবুপাড়া গ্রামের ৪র্থ শ্রেণির এক ছাত্রীকে জয়পুরহাট কালেক্টরেট বিদ্যানিকেতনে(স্কুল) যাবার পথে ফুঁসলিয়ে কৌশলে অপহরণ করে সদর উপজেলার আউশগাড়া এলাকায় নিয়ে যাবার পর শিশুটি চিৎকার শুরু করলে স্থানীয়রা এগিয়ে এসে মফিজুল ইসলামকে আটক করে শিশুটিকে উদ্ধার করে এবং পরে পুলিশের হাতে তাদের সোপর্দ করে। ওই ঘটনায় শিশুর বাবা বাদী হয়ে জয়পুরহাট থানায় মামলা করেন। ওই ঘটনায় গত ১৩ সেপ্টেম্বর শিশু অপহরণ মামলায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রোস্তম আলী আসামী-মফিজুল ইসলামকে ২৫ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট ফিরোজা চৌধুরী এ মামলার রায় সর্ম্পকে সাংবাদিকদের বলেন, অপহরণ ও ধর্ষণ চেষ্টার মামলার দুটি পৃথক ধারায় আসামী মফিজুল ইসলামকে বিচারক ৪০ বছরের কারাদণ্ড প্রদান করেছেন। অপহরণের ঘটনায় ৩০ বছরের কারাদন্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে এক বছরের কারাদন্ড এবং ধর্ষণ চেষ্টার ঘটনায় ১০ বছরের কারাদন্ড ও ৫০ লাখ টাকা জরিমানা,অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।

জরিমানার এ টাকা পরিশোধ না করলে আসামিকে এ মামলায় মোট ৪১ বছর ৬ মাস কারাদণ্ড ভোগ করতে হবে। এ ছাড়াও এ আসামির আগের অপহরণ মামলায় (প্রথম মামলা) ২৫ বছর সশ্রম কারাদণ্ডাদেশ বহাল রয়েছে। সে কারনে পৃথক এ দুটি মামলায় মোট ৬৫ বছরের সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে বলে জানান তিনি।

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের