শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

ডিজিটাল নিরাপত্তা আইন: জামিন পেলেন হাসপাতালে হাতকড়া পরানো সেই সাংবাদিক 

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২৩:০১, ১১ জুলাই ২০২১

আপডেট: ০২:১৭, ১২ জুলাই ২০২১

Google News
ডিজিটাল নিরাপত্তা আইন: জামিন পেলেন হাসপাতালে হাতকড়া পরানো সেই সাংবাদিক 

ছবি: সংগৃহীত

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের খাবার পরিবেশনে অনিয়ম নিয়ে সংবাদ প্রতিবেদনের করায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার সাংবাদিক তানভীর হাসান তানুকে জামিন দিয়েছেন আদালত।

আজ রোববার বিকাল ৩টার দিকে হাসপাতাল থেকে  সাংবাদিক তানুকে ঠাকুরগাঁও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

আদালতে মামলার তদন্ত কর্মকর্তা এসআই ডালিম কুমার রায় সাংবাদিক তানুর ৫ দিনের রিমান্ড আবেদন করেন। অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে তার জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ৫ হাজার টাকা মুচলেকায় আদালত তার জামিন মঞ্জুর করেন।

তানুর আইনজীবী অ্যাডভোকেট ইমরান হোসেন চৌধুরী জানান, সাংবাদিক তানুকে পুলিশ আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চাইলেও আদালত তা নামঞ্জুর করেন। একইসঙ্গে ওই সাংবাদিক করোনায় আক্রান্ত ছিলেন, তাই আদালত তা আমলে নিয়ে তাকে জামিন দেন।

গ্রেপ্তার সাংবাদিক তানু দৈনিক ইত্তেফাক, জাগোনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইনডেপেনডেন্ট টেলিভিশনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি। 

তানুর প্রতিবেদনে প্রকাশিত হাসপাতালের দেয়া `৩০০ টাকার খবার` এর চিত্র

পুলিশ জানায়, গত ৫ ও ৬ জুলাই ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের করোনা ওয়ার্ডের খাবার নিয়ে জাগোনিউজ টোয়েন্টিফোর ডটকম, নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার অনলাইন সংস্করণে সংবাদ প্রকাশ করেছিলেন সাংবাদিক তানভির হাসান তানু, রহিম শুভ ও আব্দুল লতিফ লিটু। সেই সংবাদে বলা হয়েছিল- ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে করোনা রোগীকে ৩০০ টাকার পরিবর্তে ৭০ টাকার খাবার দেওয়া হচ্ছে।

এর আগে গত ৯ জুলাই ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নাদিরুল আজিজ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার অভিযোগে বলা হয়েছিল, গত ৫ জুলাই, ৬ জুলাই ও ৭ জুলাই  বিভিন্ন গণমাধ্যমে করোনা রোগীর খাবার সরবরাহ নিয়ে ‘মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট, জনরোষ সৃষ্টিকারী মানহানিকর’ সংবাদ প্রকাশ করা হয়েছে।অসুস্থ তানুকে হাসপাতালে ভর্তি হলেও এভাবে হাতকড়া পরিয়ে বেডের সাথে বেধে রাখা হয়। ছবিটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়

ওই মামলায় মামলার খোঁজখবর নিতে থানায় গেলে গতকাল শনিবার রাত সাড়ে আটটার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর রাতে তিনি অসুস্থ হয়ে গেলে গ্রেপ্তার অবস্থায় সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে হাসপাতালের বেডে হাতকড়া পড়ানো অবস্থায় শোয়া তানুর ছবি বিভিন্ন গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে তা নিয়ে সমালোচনার ঝড় উঠে।

রেডিওটুডে নিউজ//ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের