শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

শুক্রবার,

৩০ সেপ্টেম্বর ২০২২,

১৫ আশ্বিন ১৪২৯

Radio Today News

টান ধরেছে চোখের তলার চামড়ায় ? রইলো সমাধান।

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৯:৪২, ২২ সেপ্টেম্বর ২০২২

টান ধরেছে চোখের তলার চামড়ায় ? রইলো সমাধান।

সৌন্দর্য ও রূপটানের অন্যতম অঙ্গ হলো চোখ। চোখের সাজ যদি সুন্দর না হয় তাহলে পুরো সাজটাই যেন প্রাণহীন ম্যাড়ম্যাড়ে হয়ে পড়ে। তাই চোখের নিচের কুঁচকিয়ে যাওয়া চামড়া মসৃন করতে কিছু নিয়ম মেনে চলতে হবে। 

ত্বকের অন্যান্য সমস্যা যেমন ব্রণ, দাগছোপ ঢেকে রাখা গেলেও একমাত্র  মেকআপ সামগ্রী দিয়ে চোখের তলার কোঁচকানো চামড়া ঢাকা সম্ভব না। প্রয়োজন রয়েছে আলাদা যত্নের।

চোখের নিচের কুঁচকিয়ে যাওয়া চামড়া টানাটান করতে বেশি মাত্রার এসপিএফ যুক্ত সিরাম ব্যবহারে বিশেষ ভাবে উপকার পাওয়া যাবে। তবে দেখে নিতে হবে সিরামের উপকরণে মিনারেলস, অ্যান্টি-অক্সিড্যান্ট আছে কিনা।

ইচ্ছেমত যখন তখন রূপচর্চা করলে হয়তো সুফল নাও মিলতে পারে। তাই সময়মত নিয়ম মেনেই রূপচর্চা করতে হবে। যারা ত্বকের যত্ন নিয়ে চর্চা করেন তাদের মতে, চোখের যত্নে সিরাম ব্যবহারের আদর্শ সময় হলো সকাল। অর্থাৎ দিনের শুরুতেই সিরাম ব্যবহার করা ভালো। তবে যাদের চোখের নিচে ফোলা ভাব, কালচে দাগছোপ রয়েছে, তাদের ক্ষেত্রে শুধু এই সিরাম বা ' আইজেল' একমাত্র সমাধান নয় বরং আরও কাঠখড়ি পোহাতে হবে। এধরনের সমস্যার জন্য চোখের নিচের যত্ন নিতে প্রথমে ক্লিনজিং, টোনিং এবং পরে একে একে সিরাম, আইক্রিম, ময়েশ্চারাইজার এবং সবশেষে সানস্ক্রিন ব্যবহার করতে হবে। তবে তৈলাক্ত ত্বকের জন্য তেলের পরিমাণ কম এমন প্রসাধনী বেছে নিতে হবে। আর এসব কিছুই আপনাকে করতে হবে নিয়মিত নতুবা আশানুরূপ ফল পাওয়া যাবে না।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের