বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

Radio Today News

রমজানে বাজার সিন্ডিকেট ধ্বংসের প্রক্রিয়া চলছে: কৃষিমন্ত্রী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:৫৩, ৮ ফেব্রুয়ারি ২০২৪

Google News
রমজানে বাজার সিন্ডিকেট ধ্বংসের প্রক্রিয়া চলছে: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী বীর মুক্তিদ্ধো উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ বলেছেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ কর‌তে ইতোমধ্যে সিদ্ধান্ত হ‌য়ে‌ছে। বাজা‌রে সিন্ডিকেট বলতে কিছু থাকলে তাকে কিভাবে ধ্বংস করা যায়, তার জন্য প্রক্রিয়া কি, সেটা উদ্ভাবন করে অলরেডি কাজ শুরু করা হ‌য়ে‌ছে। তিনি এসময় ব্যবসায়ীদের প্রতি রমজান সামনে রেখে অবৈধ মজুত কিংবা হারাম ব্যবসা না করার অনুরোধ জানান।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে গাজীপুর ধান গবেষণা ইনস্টিটিউটে বার্ষিক গবেষণা পর্যালোচনা কর্মশালায় মন্ত্রী এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, আল্লাহর রাসুলও বলেছেন, তেজারতী করো কিন্তু হারাম তেজারতী কেউ করবে না। আমি তাদেরকে অনুরোধ করি রমজান মাসে যাতে আমরা সুন্দরভাবে সিয়াম সাধনা করতে পারি তার জন্য সহযোগিতা করবেন। কর্মশালার পর তিনি বিভিন্ন প্রদর্শনী পরিদর্শন করেন। এসময় তার সঙ্গে কৃষি সচিব ওয়াহিদা আক্তার, ব্রি’র মহাপরিচালক মো. শাহজাহান কবীর, ইরি’র বাংলাদেশ প্রতিনিধি হুমনাথ ভান্ডারি,গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, বাংলাদেশ কৃষিগবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক দেবাশীষ সরকার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচাক বাদল চন্দ্র বিশ্বাস, প্রমুখ উপস্থিত ছিলেন।

কৃষিমন্ত্রী দারিদ্র্য বিমোচন ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ধান গবেষণা ইনস্টিটিউটের বিজ্ঞানীদের মনোযোগী হয়ে গবেষণা করার নির্দেশও দেন।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের