রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

রোববার,

২১ এপ্রিল ২০২৪,

৮ বৈশাখ ১৪৩১

Radio Today News

শিক্ষার্থীদের পুষ্টি বিষয়ক গবেষণার মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করতে হবে : ড. মুহাম্মদ সামাদ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার:

প্রকাশিত: ২০:০১, ২২ মার্চ ২০২৩

Google News
শিক্ষার্থীদের পুষ্টি বিষয়ক গবেষণার মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি করতে হবে : ড. মুহাম্মদ সামাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেছেন, শিক্ষার্থীদের পুষ্টি বিষয়ক গবেষণার মাধ্যমে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাদ্য গ্রহণে জনসচেতনতা সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। 

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের ২৫তম ব্যাচের নবীনবরণ এবং ২০তম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় অধ্যাপক মুহাম্মদ সামাদ নবীন শিক্ষার্থীদের অভিনন্দন এবং বিদায়ী শিক্ষার্থীদের ভবিষ্যৎ কর্ম-জীবনের সফলতা কামনা করে বলেন, সুস্বাস্থ্য বজায় রাখতে পুষ্টি বিষয়ে সকলকে সচেতন থাকতে হবে এবং গবেষণার কোন বিকল্প নেই। অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ ধারণ করে জ্ঞানের আলোয় আলোকিত হওয়ার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. খালেদা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. খুরশিদ জাহান এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের ২য় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

রেডিওটুডে নিউজ/ইআ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের