মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

২৩ এপ্রিল ২০২৪,

১০ বৈশাখ ১৪৩১

Radio Today News

ঢাবির ক্লাস অনলাইনে, খোলা থাকবে আবাসিক হল

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৫৫, ২১ জানুয়ারি ২০২২

আপডেট: ০৩:২৩, ২২ জানুয়ারি ২০২২

Google News
ঢাবির ক্লাস অনলাইনে, খোলা থাকবে আবাসিক হল

ফাইল ছবি

দেশে করোনা সংক্রমণ বাড়তে থাকায় স্কুল-কলেজ ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আগামী দুই সপ্তাহের (৬ ফেব্রুয়ারি পর্যন্ত) জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ শুক্রবার (২১ জানুয়ারি) মন্ত্রী পরিষদ থেকে এই বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

মন্ত্রীপরিষদের জারিকৃত প্রজ্ঞাপনের আলোকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সশরীরে শিক্ষা কার্যক্রম ২১ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে অনলাইনে শিক্ষা কার্যক্রম সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষার্থীদের পারস্পরিক সহযোগিতায় অব্যাহত থাকবে। 

তবে এই মূহুর্তে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল বন্ধের কথা ভাবছে না ঢাবি প্রশাসন। আজ শুক্রবার (২১ জানুয়ারি) শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার প্রজ্ঞাপন জারির পর একথা জানান ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এছাড়াও এই সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সীমিত পরিসরে সকাল নয়টা থেকে বেলা একটা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। জরুরি পরিসেবাসমূহ (বিদ্যুৎ, পানি, গ্যাস, ইন্টারনেট, স্বাস্থ্যসেবা,পরিষ্কার-পরিচ্ছন্নতা ইত্যাদি) যথারীতি অব্যাহত থাকবে।

বিশ্ববিদ্যালযের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের নিজ নিজ আবাসস্থলে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে অবস্থান করার পরামর্শ দেয়া হয়েছে। পাশাপাশি ক্যাম্পাসে সভা, সমাবেশ ও জনসমাগম না করার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।
 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের