রোববার,

২৭ নভেম্বর ২০২২,

১৩ অগ্রাহায়ণ ১৪২৯

রোববার,

২৭ নভেম্বর ২০২২,

১৩ অগ্রাহায়ণ ১৪২৯

Radio Today News

`বাংলাদেশের নেতা` নামে প্রধানমন্ত্রীর জন্মদিনে উপহার সঙ্গীত

বিনোদেন ডেস্ক

প্রকাশিত: ১৫:০৭, ২৮ সেপ্টেম্বর ২০২২

`বাংলাদেশের নেতা` নামে প্রধানমন্ত্রীর জন্মদিনে উপহার সঙ্গীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন আজ

জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী গীতিকবি জুলফিকার রাসেল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে গান লিখেছেন। পাভেল আরিন ‘বাংলাদেশের নেতা’ শিরোনামের গানটির সুর-সংগীত করেছেন। ইয়াসির মাহমুদ খান ছিলেন পরিকল্পনা ও প্রযোজনায়। 

অন্তর্জালে গতকাল মঙ্গলবার গানটি প্রকাশ পেয়েছে। বিশেষ এই সংগীত নিবেদন মূলত প্রধানমন্ত্রীর জন্মদিন (২৮ সেপ্টেম্বর) উপলক্ষে।

আমার সুখে আমার দুখে বৃষ্টি নামে তোমার চোখে ভাঙে নদীর ঢেউ/ তুমি দেশের তুমি দশের তুমি আমাদের মতো কেউ/ রাখি তোমায় মন-গহীনে হৃদয় আছে যেথা/ বঙ্গবন্ধুর কন্যা তুমি বাংলাদেশের নেতা…। গীতিকার এ রকম দরদ দিয়েই গানটি লিখেছেন।

গানে কণ্ঠ দিয়েছেন পান্থ কানাই, লিংকন ডি কস্তা, জাহিদ নিরব ও মাশা ইসলাম।ইশতিয়াক আহমেদ গানের ভিডিও নির্মাণ করেছেন।

গীতিকবি জুলফিকার রাসেল গান প্রসঙ্গে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে ক্ষুদ্র এই নিবেদন আমাদের। চেষ্টা করেছি কথা-সুর-চিত্রে নেত্রীর জন্মদিনে সুরেলা একটি উপহার দেয়ার।’

গানটির সংগীত পরিচালক পাভেল আরিন বিশেষ এই উপহারসংগীত প্রসঙ্গে বলেন, ‘সর্বোচ্চ চেষ্টা করেছি মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিনে ছোট্ট এই উপহারটি প্রকাশের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমাদের নিজস্ব ফিলিং বা ভালোবাসার জায়গা থেকেই এই গানটির সৃষ্টি। এখন দর্শক-শ্রোতারা যদি গানটি শুনে প্রীত হন, সেটাই হবে আমাদের বড় প্রাপ্তি।’

গানটি প্রকাশের পর বেশ সাড়া ফেলেছে শ্রোতা-দর্শকের মধ্যে। মন্তব্যের ঘরে অনেকেই জানাচ্ছেন তাদের ভালো লাগার কথা।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের