বুধবার,

৩০ নভেম্বর ২০২২,

১৬ অগ্রাহায়ণ ১৪২৯

বুধবার,

৩০ নভেম্বর ২০২২,

১৬ অগ্রাহায়ণ ১৪২৯

Radio Today News

ঐতিহাসিক চরিত্রে অভিনয় করতে ভয় লাগে: তিশা

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৭:৪৫, ২৮ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৭:৫৫, ২৮ সেপ্টেম্বর ২০২২

ঐতিহাসিক চরিত্রে অভিনয় করতে ভয় লাগে: তিশা

নুসরাত ইমরোজ তিশা

প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের উপর নির্ভর করে নির্মিত সিনেমা 'বীরকন্যা প্রীতিলতা।' জানা গেছে, প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনীনির্ভর উপন্যাস 'ভালোবাসা প্রীতিলতা' অবলম্বনে ছবিটি নির্মিত হচ্ছে। কথাসাহিত্যিক সেলিনা হোসেনের লেখা এই উপন্যাসটি।

প্রীতিলতা ওয়াদ্দেদারের আত্মাহুতি দিবস ছিল গত ২৪ সেপ্টেম্বর। ছবির ফার্স্ট লুক টিজার প্রকাশ পেয়েছে এ উপলক্ষে। আর এ ছবিতে প্রীতিলতার চরিত্রে নুসরাত ইমরোজ তিশা অভিনয় করছেন। 

প্রীতিলতা চরিত্র প্রসঙ্গে তিশা বলেন, এধরনের ঐতিহাসিক চরিত্রে অভিনয় করতে গেলে অনেক বড় দায়িত্ব কাঁধে চলে আসে। কারণ এসব চরিত্র নিয়ে মানুষের প্রত্যাশা অনেক বেশি থাকে। তাই অনেক ভয় লাগে। তিনি আরও বলেন, বই পড়ে যতটুকু অবগত হয়েছি চরিত্রটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি সেটার উপর ভিত্তি করেই। আমরা সফল কিনা সেটা দর্শকই বলবে।

এদিকে ছবির শুটিং ডাবিং সব কাজ শেষ করে চলছে কালার গ্রেডিংয়ের কাজ। অক্টোবরের মাঝামাঝি বা  শেষের দিকে বা আসবে ছবির ট্রেলার। তিশা বলেন,' দর্শকরা ছবি থেকে অনেক দিন দূরে আছে। এখন অনেক ভালো ভালো ছবি আসছে। আশা করি আমার "প্রীতিলতা"ও সবার ভালো লাগবে।

রামকৃষ্ণ বিশ্বাস চরিত্রে থাকছেন মনোজ প্রামাণিক। প্রযোজনা ও পরিচালনা করেন প্রদীপ ঘোষ সরকারি অনুদানের এই চলচ্চিত্রটি। আর বাপ্পা মজুমদার করেন ছবির সঙ্গীত পরিচালনা।

১৯১১ সালের ৫ মে চট্টগ্রামের পটিয়ায় ধলঘাট গ্রামে জন্মগ্রহণ করেন বৃটিশ বিরোধী আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদার। তিনি পাহাড়তলী ইউরোপিয়ান ক্লাব আক্রমণ শেষে গুলিবিদ্ধ হন ১৯৩২ সালের ২৪ সেপ্টেম্বর। সঙ্গে রাখা পটাসিয়াম সায়ানাইড খেয়ে গুলিবিদ্ধ অবস্থায় ধরা পড়ার আগে মাত্র ২১ বছর বয়সে আত্মাহুতি দেন।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের