বুধবার,

৩০ নভেম্বর ২০২২,

১৬ অগ্রাহায়ণ ১৪২৯

বুধবার,

৩০ নভেম্বর ২০২২,

১৬ অগ্রাহায়ণ ১৪২৯

Radio Today News

রেডিও টুডে ৮৯.৬ এফএফের `১৭`তম জন্মদিন আজ

শাহরিয়ার বাবু

প্রকাশিত: ১২:১৩, ১৫ অক্টোবর ২০২২

রেডিও টুডে ৮৯.৬ এফএফের `১৭`তম জন্মদিন আজ

১৭তম-বছরে পা রেখেছে দেশের প্রথম প্রাইভেট রেডিও স্টেশন

বাংলাদেশের সর্বপ্রথম ব্যক্তিমালিকানাধীন এফএম রেডিও স্টেশন রেডিও টুডে এফএম ৮৯.৬। এর প্রচার তরঙ্গ হচ্ছে ৮৯.৬ এফএম। সেই ২০০৫ সাল থেকে এফএম রেডিও চ্যানেল চালু করার পরিকল্পনা শুরু করে রেডিও টুডে কোম্পানি। 

২০০৬ সালের অক্টোবর মাসে এর আনুষ্ঠানিক সম্প্রচার শুরু হয়। সফলতার সঙ্গে পথচলার শুরুটা ছিল প্রথম থেকেই। যে স্বপ্ন নিয়ে রেডিও টুডের পথচলা শুরু সেই স্বপ্ন ছাড়িয়ে গেছে প্রত্যাশাকেও। আজ দেশের এক নম্বর এই প্রাইভেট রেডিও স্টেশনের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। অর্থাৎ ১৬ বছর পূর্ণ করে ১৭-তে পা রাখলো শ্রোতাপ্রিয় এই স্টেশনটির।

নগরকেন্দ্রিক এ চ্যানেলটিতে সঙ্গীতের দিকে প্রথম থেকেই প্রাধান্য দেয়া হয়। রেডিও টুডে এফএম ৮৯.৬ ২৪ ঘণ্টা সম্প্রচার শুরু করে ২০০৬ সালের ২৩ সেপ্টেম্বর। তবে কমার্শিয়াল সম্প্রচার শুরু হয় ১৫ অক্টোবর। যদিও স্টেশনটির টেস্ট ট্রান্সমিশন শুরু হয়েছিল ৬ মে। 

সম্প্রচার শুরু হওয়ার বেশ কিছুদিন পর থেকে রেডিও টুডে সংবাদ প্রচার শুরু করে। সংবাদ এবং মিউজিকের পাশাপাশি রেডিও টুডে পারস্পরিক মিথস্ক্রিয়ামূলক অনুষ্ঠানের দিকে নজর দিয়েছে। যার ফলে নানা সময় নানা ধরনের লাইভ অনুষ্ঠান সম্প্রচার করা হচ্ছে। এসএমএসের মাধ্যমে এসব অনুষ্ঠানে শ্রোতাদের অংশগ্রহণের সুযোগ করে দেয়া হচ্ছে।

রেডিও টুডের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শ্রোতারা তাদের পছন্দের গান, প্রোগ্রাম শোনার পাশাপাশি শুনতে পারে চারটি প্রাইম টাইম নিউজও। যা তুমুল জনপ্রিয় প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে শহুরের আধুনিক মানুষের কাছে৷ রেডিও টুডের পরে অসংখ্য স্টেশন এলেও রেডিও টুডে নিজেদের মান ধরে রেখে টিকে আছে স্বমহিমায়। 

সময়ের সাথে তাল মিলিয়ে বর্তমানে রেডিও টুডে ডিজিটাল মাধ্যমেও বেশ সক্রিয়। বর্তমানে রেডিও টুডে ডিজিটাল মাধ্যমের পাশাপাশি অনলাইন নিউজ পোর্টাল চালু করেছে। প্রায় দু'বছরের নিউজ পোর্টাল যাত্রায় ইতোমধ্যেই বেশ নাম কুড়িয়েছে দেশের অন্যতম এই গণমাধ্যমটি। 

এই ১৭তম বছরে এসেও দর্শকনন্দিত এই স্টেশনটির প্রতি মুগ্ধতা সব শ্রেণীর মানুষের। জন্মদিনে রেডিও টুডের প্রতি শুভেচ্ছা জানিয়েছে শ্রোতামহল থেকে শুরু করে সকল শুভান্যুধায়ীরা। সামনের দিনগুলোতে রেডিও টুডে আরও নতুন নতুন অনুষ্ঠান এবং নিউজ প্রচারের মাধ্যমে মানুষের পাশে থাকবে এই প্রত্যাশা সব বয়সী মানুষের। 

আজ রেডিও টুডের জন্মদিন ঘিরে উৎসবমুখর আমেজ রেডিওতে। নতুন রঙ্গে সেজেছে রেডিও টুডে ৮৯.৬ এফএম। আয়োজন করা হয়েছে বিভিন্ন অনুষ্ঠানের। রেডিও টুডে ম্যানেজমেন্টও দর্শক শ্রোতাদের প্রত্যাশা পূরণে প্রতিশ্রুতিবদ্ধ সবসময়। সামনের দিনগুলোতে নতুন নতুন অনুষ্ঠানের মাধ্যমে রেডিও টুডে সবার প্রত্যাশা পূরণ করবে বলে রেডিও টুডের সকল কর্মীদের বিশ্বাস। জন্মদিনের এই শুভদিনে সবার ভালবাসায় এগিয়ে যাবে রেডিও টুডে ৮৯.৬ এফএম এই শুভকামনা সকলের।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের