বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

বৃহস্পতিবার,

২৮ মার্চ ২০২৪,

১৪ চৈত্র ১৪৩০

Radio Today News

অবশেষে লক্ষ্মীপুরে সেই পিআইও বদলি

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩০, ২৫ আগস্ট ২০২১

Google News
অবশেষে লক্ষ্মীপুরে সেই পিআইও বদলি

লক্ষ্মীপুরের রামগতি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রিয়াদ হোসেনকে চট্টগ্রামের চন্দনাইশ-এ বদলি করা হয়েছে। রামগতিতে পদায়ন করা হয়েছে চন্দনাইশ উপজেলার পিআইও জহিরুল ইসলামকে।

মঙ্গলবার (২৪ আগস্ট) রিয়াদকে দায়িত্ব থেকে অব্যাহতি (রিলিজ) দেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) মো. আনোয়ার হোছাইন আকন্দ। পদায়ন হওয়া জহিরুল রামগতিতে যোগদান করা পর্যন্ত অতিরিক্ত দায়িত্ব পালন করবেন লক্ষ্মীপুর সদর উপজেলার পিআইও মো. মোশারফ হোসেন।

রামগতি উপজেলা প্রশাসন সূত্র জানায়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের প্রশাসন-১ অধিশাখার উপসচিব ড. মো. হাবিব উল্ল্যাহ বাহারের স্বাক্ষর করা চিঠিতে পিআইও রিয়াদের বদলি পূর্বক পদায়ন করা হয়েছে। তিনি কমলনগর উপজেলায় আতিরিক্ত দায়িত্ব পালনকালে বিতর্কিত কর্মকান্ডে সমালোচিত হন। বিভিন্ন গণমাধ্যমে তার বিতর্কিত কর্মকান্ড নিয়ে সংবাদ প্রকাশ হয়।

জেলা প্রশাসন ও সংশ্লিষ্টরা জানিয়েছে, পিআইও রিয়াদ হোসেনকে পাশের কমলনগর উপজেলায় অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত পালনকালে কার্যালয় থেকে ‘ঘুষের’ ১৬ লাখ টাকা উধাও হয়। এজন্য তিনি কার্যালয়ের সহকারী কাম কম্পিউটার অপারেটর আবদুল বাকেরসহ চারজনকে থানায় নিয়ে রাতভর আটক রেখে জিজ্ঞাসাবাদ করেন। পরদিন আটকদের থানা থেকে ছাড়িয়ে নেন তিনি। তখন টাকার বিষয়ে পিআইও রিয়াদ অসঙ্গতিপূর্ণ ও বহুমুখী বক্তব্য দিয়েছিলেন।

কার্যালয়ে টাকার উৎস খুঁজতে তদন্ত কমিটি করেন জেলা প্রশাসক (ডিসি) মো. আনোয়ার হোছাইন আকন্দ। পরবর্তীতে তদন্তকারী কর্মকর্তা ও লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শতরুপা তালুকদারের তদন্ত প্রতিবেদন ও সুপারিশের প্রেক্ষিতে পিআইও রিয়াদ হোসেনকে অন্যত্র বদলি করা হয়েছে বলে জানা গেছে।

লক্ষ্মীপুর সদর উপজেলার পিআইও মো. মোশারফ হোসেন বলেন, বদলির কারণে রামগতির কর্মকর্তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পদায়ন হওয়া কর্মকর্তা যোগদান করা পর্যন্ত আমাকে অতিরিক্ত দায়িত্ব পালন করার জন্য চিঠি দেওয়া হয়েছে।
 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের