মঙ্গলবার,

২৮ মে ২০২৪,

১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মঙ্গলবার,

২৮ মে ২০২৪,

১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

সুইজারল্যান্ডের কিছু বিচিত্র আইন সমূহ

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১৫:১৩, ৩ এপ্রিল ২০২৩

Google News
সুইজারল্যান্ডের কিছু বিচিত্র আইন সমূহ

সুইজারল্যান্ডের কিছু বিচিত্র আইন

স্বপ্নের দেশ হিসেবে সবাই যে দেশটিকে চেনে সেটি হল সুইজারল্যান্ড। এই দেশটি দেখতে অনেকটা স্বপ্নের দেশের মতো। পৃথিবীর বুকে এক টুকরো স্বর্গ হলো এই সুইজারল্যান্ড। ভ্রমণ করতে যারা ভালবাসে তাদের কাছে এ জায়গাটি বা স্থানটি অনেক জনপ্রিয় একটি স্থান। তবে জানলে অনেকে অবাক হবেন যে এই স্থানটিতে কিছু বিচিত্র আইন রয়েছে।

চলুন তাহলে দেরি না করে জেনে আসি সুইজারল্যান্ড দেশটির কিছু বিচিত্র আইনসমূহ সম্পর্কে:

১. বিচিত্র আইন গুলোর মধ্যে এই দেশটিতে একটি আইন হলো সন্তানের নাম নির্ধারণে বিশেষ সতর্কতা অবলম্বন করা। শিশুদের নামকরণের জন্য কঠোর নিয়ম জারি রয়েছে দেশটিতে সুইজারল্যান্ড দেশটিতে শিশুর নাম অনুমোদন করতে হয় কারণ সে দেশটিতে সন্তানের ভবিষ্যৎ সম্পর্কে তারা খুবই সংবেদনশীল। বিশেষত একটি নাম স্পষ্টভাবে ব্যক্তির লিঙ্গ নির্দেশ করতে হবে।

২. সুইজারল্যান্ড দেশটির আরেকটি আজব নিয়ম হল একটি পোষা প্রাণী রাখা নিষেধ। জানলে অবাক হবেন যে সুইজারল্যান্ডে একটি পোষা প্রাণী রাখা আইনত দণ্ডনীয়। সেখানে একটি পোষা প্রাণী রাখা নিষেধ অবশ্যই তাদেরকে দুটি প্রাণী পুষতে হবে। এই একই আইন প্রযোজ্য লামা, গোল্ড ফিস,ঘোড়া এবং বগির ক্ষেত্রে।

৩. সুইজারল্যান্ডের কড়া নিয়ম গুলোর মধ্যে আরেকটি বিচিত্র নিয়ম হলো রাত দশটার পর টয়লেট ফ্ল্যাশ করা যাবে না। সেখানকার সরকার এটিকে শব্দ দূষণ বলে মনে করে। এই আইনটি মূলত সেখানে রাত দশটা থেকে সকাল ছয়টা পর্যন্ত প্রযোজ্য। শুধু টয়লেট ফ্ল্যাশ করায় নয় এমনকি রাত দশটার পর গাড়ির দরজার আটকানো কিংবা হাই হিল পড়ে হেটে বাড়ানো সেখানে বেআইনি।

৪. সুইজারল্যান্ডে রবিবারে ঘাস কাটা একটি অপরাধ হিসেবে বিবেচিত হয়। তাই সুইজারল্যান্ডে রবিবার মানে অলস সময় কাটানো দিন।এই দিনে কোন প্রকার ঘাস কাটা আইনত অপরাধ। কারণ এই কাজটিতে খুব বেশি শব্দ দূষণ হয়ে থাকে যা কিনা অন্যদের বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের