বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

সাধারণ কিছু মসলাতেই দূর হবে কিডনি সংক্রান্ত জটিলতা

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ২৩:৩৪, ১৬ মার্চ ২০২৩

Google News
সাধারণ কিছু মসলাতেই দূর হবে কিডনি সংক্রান্ত জটিলতা

কিডনি সংক্রান্ত জটিলতা দূর করতে খেতে পারেন সাধারণ কিছু মসলা

বর্তমানে কিডনির সমস্যা বেড়েই চলেছে। শুধু যে বয়স্কদের ক্ষেত্রে এই রোগ দেখা দিচ্ছে তা কিন্তু নয়। ছোট থেকে বড় সকলেরই হতে পারে এই রোগ। তাই প্রয়োজন সুস্থ থাকতেই শরীরের যত্ন নেওয়া। না হলে জটিল কোন সমস্যায় আক্রান্ত হতে পারে শরীর। জটিল কিছু নয় বরং খুব সামান্য যত্নেই সুস্থ থাকতে পারে আপনার কিডনি।

কর্মময় এই জীবনে অনেক সময়ই নিজেদের যত্ন নেয়ার সুযোগ হয়ে ওঠে না। তবে সাধারণ কিছু মসলা দিয়েই কিন্তু কিডনি সুস্থ রাখা যায়। তাই নির্দ্বিধায় ভরসা করা যায় সেসব মসলার উপর। চলুন জেনে নেই সেগুলি।

হলুদ

স্বাস্থ্য সুরক্ষায় হলুদের উপকারিতার কথা বলে শেষ করা যাবে না। হলুদের নানা রকম উপকারী উপাদান বিদ্যমান যা শরীরকে সুস্থ রাখতে সাহায্য করে থাকে। শরীরের প্লাজমা প্রোটিনের পরিমাণও পর্যাপ্ত রাখে এই হলুদ। এছাড়া সিরাম ইউরিয়া এবং ক্রিয়েটেনিনের মাত্রাও কমিয়ে থাকে হলুদ। যার ফলে ভালো থাকে কিডনি।

আদা

আদার ব্যবহার রান্নার স্বাদ বহুগুনে বাড়িয়ে তোলে। কিন্তু আদা শুধু রান্নাই নয় বরং শরীরের কিডনি সংক্রান্ত নানা ধরনের সমস্যাও দূর করে থাকে। কিডনি সংক্রমনও কমিয়ে থাকে আদা। তাই রান্নার পাশাপাশি আমরা কাঁচা আদাও মুখে দিতে পারি। সেক্ষেত্রে উপকার মিলবে।

ত্রিফলা

শরীর বান্ধব হিসেবে অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান সমৃদ্ধ ত্রিফলা বেশ পরিচিত। ত্রিফলাতে বিদ্যামান উপাদান কিডনি সুস্থ রাখতে সাহায্য করে। পাশাপাশি লিভার সংক্রান্ত সমস্যাও দূর করে থাকে ত্রিফলা।

এস আর

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের