রোববার,

২৩ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

রোববার,

২৩ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

Radio Today News

করোনাভাইরাস: ৪ হাজার ৩৭৮ জন নতুন করে সংক্রমিত, শনাক্তের হার ১৪.৬৬

প্রকাশিত: ১৭:৫৩, ১৪ জানুয়ারি ২০২২

আপডেট: ১৯:০২, ১৪ জানুয়ারি ২০২২

করোনাভাইরাস: ৪ হাজার ৩৭৮ জন নতুন করে সংক্রমিত, শনাক্তের হার ১৪.৬৬

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ৬ জনের মৃত্যু হয়েছে। ফলে করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ২৮ হাজার ১২৯ জনে দাঁড়িয়েছে। মোট শনাক্ত বিবেচনায় মৃত্যুহার দাঁড়িয়েছে এক দশমিক ৭৫ শতাংশে।

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৩৭৮ জনের; শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১৪ দশমিক ৬৬ শতাংশে। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৯ হাজার ৪২ জনে।

আজ শুক্রবার (১৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ সকাল ৮টা পর্যন্ত গত ২৯ হাজার ৮৭১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪.৬৬ শতাংশ। এই পর্যন্ত মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩.৬৩ শতাংশ। 

গত একদিনে মারা যাওয়া ছয়জনের মধ্যে দু’জন পুরুষ ও চারজন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, তাঁদের মধ্যে একুশ থেকে ত্রিশ বয়সী একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, ষাটোর্ধ্ব একজন, সত্তরঊর্ধ্ব একজন ও আশিঊর্ধ্ব একজন। আর বিভাগওয়ারী হিসাবে ঢাকা বিভাগে তিনজন, চট্টগ্রাম বিভাগে দু’জন ও রাজশাহী বিভাগে একজন মারা গেছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ৩৫১ জনসহ মোট ১৫ লাখ ৫২ হাজার ৩০৬ জন সুস্থ হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৪৭ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এদিকে গত বছরের ৫ এবং ১০ আগস্ট দেশে একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু এবং ২৮ জুলাই সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ নতুন রোগী শনাক্ত হয়েছিল। গত ২০ নভেম্বর দেশে প্রথমবারের মতো এবং গত ৯ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো করোনায় মৃত্যুহীন দিন দেখে বাংলাদেশ।

 

রেডিওটুডে নিউজ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের