মঙ্গলবার,

১৮ জুন ২০২৪,

৫ আষাঢ় ১৪৩১

মঙ্গলবার,

১৮ জুন ২০২৪,

৫ আষাঢ় ১৪৩১

Radio Today News

একটি সাপের কারণে বিদ্যুৎহীন ১৬ হাজার মানুষ!

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩২, ২২ মে ২০২৩

Google News
একটি সাপের কারণে বিদ্যুৎহীন ১৬ হাজার মানুষ!

বিদ্যুৎ বিভ্রাট হতেই শোরগোল পড়ে যায় গোটা শহরে। কোথায় ত্রুটি হয়েছে তা খুঁজতে গিয়ে দিশাহারা হয়ে পড়েন বিদ্যুৎ বিভাগের কর্মীরা। হঠাৎ দেখেন বিভ্রাট হয়েছে পাওয়ার স্টেশনেই। আর সেই বিভ্রাটের নেপথ্যে ছিল একটি সাপ!

বিদ্যুৎ উৎপাদন ও সরবরাহের একটি সাবস্টেশনে সাপ ঢোকার কারণে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছিলেন ১৬ হাজার মানুষ। ওই সাপের কারণে বাসিন্দাদের এক ঘণ্টারও বেশি সময় বিদ্যুৎ ছাড়া থাকতে হয়। বুধবার (১৭ মে) যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের অস্টিন শহরে এ ঘটনা ঘটে।

সংবাদমাধ্যম সিবিএস অস্টিন এক প্রতিবেদনে জানিয়েছে, এদিন দুপুর ১টায় বিদ্যুৎ চলে যায়। ওই সময় সাবস্টেশনের একটি গুরুত্বপূর্ণ সার্কিটের সংস্পর্শে চলে আসে সাপটি। এতে সঙ্গে সঙ্গে স্টেশনটির বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

১৭ মে অস্টিনের বিদ্যুৎ বিভাগ একটি টুইট করে। তারা জানায়, কারিগরি ত্রুটির কারণে হয়ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে। বিদ্যুৎ বিচ্ছিন্নের কারণ খুঁজে বের করা ও দ্রুত সরবরাহ ফিরিয়ে আনার জন্য কাজ করছেন কর্মীরা।

পরবর্তী টুইটে তারা লিখেছে, ‘আপডেট: বন্যপ্রাণীর কারণেও বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে। আজ একটি সাপ আমাদের একটি সাবস্টেশনে প্রবেশ করে এবং একটি ইলেকট্রিফাইড সার্কিটের সংস্পর্শে আসে। দুপুর ২টার মধ্যে সবার কাছে আবারও পুনরায় বিদ্যুৎ সরবরাহ সম্ভব হয়েছে। ধৈর্য্য ধারণের জন্য আপনাদের ধন্যবাদ।’

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের