সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

Radio Today News

নির্বাচনের ফলাফল চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে ইমরানের পিটিআই

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৬:৫৬, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

Google News
নির্বাচনের ফলাফল চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে ইমরানের পিটিআই

জাতীয় সংসদ নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে পিটিশন জমা দিয়েছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই)।  

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দেশটির সর্বোচ্চ আদালতে পিটিআই এ সংক্রান্ত একটি পিটিশন জমা দেয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন

পিটিআই নেতা এবং আইনজীবী শের আফজাল মারওয়াত শুক্রবার বলেছেন, গত ৮ ফেব্রুয়ারি সাধারণ নির্বাচনে কারচুপির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গিয়েছে দলটির প্রতিনিধিরা। পিটিআইয়ের এ জ্যেষ্ঠ নেতা আরও বলেছেন, নির্বাচন জালিয়াতির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে একটি পিটিশন দায়ের করা হয়েছে। শুধু তাই নয়; প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজা এবং নির্বাচনী সংস্থার অন্যান্য সদস্যদের নিয়োগকেও চ্যালেঞ্জ করা হয়েছে।

গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনে পিটিআই ১৮০টি আসন জিতেছে দাবি দলটি বলছে, কারচুপি করে কেবল ৯২টি আসনে তাদের জয়ী দেখানো হয়েছে। যাতে পিটিআই এককভাবে সরকার গঠন না পারে। এভাবে পিটিআইয়ের ক্ষমতায় ফিরে আসার সুযোগ কেড়ে নেওয়া হয়েছে। এর আগে গত ১৬ ফেব্রুয়ারি নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে সুপ্রিম কোর্টে পিটিশন জমা দিয়েছিলেন আলী খান নামে অবসরপ্রাপ্ত এক পাকিস্তানি সেনা কর্মকর্তা।   পাকিস্তানের প্রধান বিচারপতি কাজী ফয়েজ ঈসার নেতৃত্বে বিচারপতি মোহাম্মদ আলী মাজহার ও বিচারপতি মুসাররাত হিলালির সমন্বয়ে গঠিত তিন সদস্যের বেঞ্চ আবেদনটি গ্রহণ করেন।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের