সোমবার,

২৯ এপ্রিল ২০২৪,

১৬ বৈশাখ ১৪৩১

সোমবার,

২৯ এপ্রিল ২০২৪,

১৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

ইরানের ৮০টি ড্রোন ও ৬টি মিসাইল ধ্বংস করেছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক

প্রকাশিত: ১২:২০, ১৫ এপ্রিল ২০২৪

Google News
ইরানের ৮০টি ড্রোন ও ৬টি মিসাইল ধ্বংস করেছে যুক্তরাষ্ট্র

ইসরায়েলের দিকে ছোঁড়া ৮০টি ড্রোন ও ছয়টি ক্ষেপণাস্ত্র মার্কিন সামরিক বাহিনী ধ্বংস করেছে। ইরান ও ইয়েমেন থেকে ইসরায়েলের দিকে ছোঁড়া ৮০টি ড্রোন ও ছয়টি ক্ষেপণাস্ত্র মার্কিন সামরিক বাহিনী ধ্বংস করেছে বলে জানিয়েছে দেশটির সেন্ট্রাল কমান্ড। যুক্তরাষ্ট্র ও ইউরোপের যৌথ যুদ্ধজাহাজের মাধ্যমে ইরানের হামলাকে প্রতিহত করা হয়েছে বলে সোমবার (১৫ এপ্রিল) এক বিবৃতিতে জানানো হয়। খবর রয়টার্সের।

এক্সে প্রকাশিত এক পোস্টে সেন্ট্রাল কমান্ড জানায়, ইয়েমেনের হুথি নিয়ন্ত্রিত অঞ্চলে উৎক্ষেপণের আগেই একটি দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ও সাতটি ড্রোন ধ্বংস করা হয়েছে।

১ এপ্রিল সিরিয়ায় ইরান দূতাবাসে ইসরায়েলের হামলায় বিপ্লবী গার্ড কোরের একজন কমান্ডার নিহত হওয়ার পরিপ্রেক্ষিতে শনিবার (১৩ এপ্রিল) ইসরায়েলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।

প্রায় ৩০০টি ড্রোন ও ক্ষেপণাস্ত্র ইরান কর্তৃক নিক্ষিপ্ত হলেও প্রায় সবগুলোকেই ইসরায়েলের আয়রন ডোম প্রতিরক্ষা ব্যবস্থা এবং যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ফ্রান্স ও জর্ডানের সহায়তায় ধ্বংস করা হয়েছে।

এক্সে প্রকাশিত পোস্টে মার্কিন সামরিক বাহিনী জানায়, ইরানের ভয়ানক হামলার বিপরীতে ইসরায়েলকে সুরক্ষা দিতে সেন্ট্রাল কমান্ড বদ্ধপরিকর। আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে আমরা আমাদের মিত্রদের সাথে কাজ করে যাবো।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের