মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪,

১৭ বৈশাখ ১৪৩১

মঙ্গলবার,

৩০ এপ্রিল ২০২৪,

১৭ বৈশাখ ১৪৩১

Radio Today News

ওমানে বন্যায় ১৮ জনের মৃত্যু, দুবাইতে এয়ারপোর্ট

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:২৪, ১৭ এপ্রিল ২০২৪

Google News
ওমানে বন্যায় ১৮ জনের মৃত্যু, দুবাইতে এয়ারপোর্ট

ওমানে ভয়াবহ বন্যায় ১৮ জনের মৃত্যু হয়েছে। আরও বেশ কয়েকজন এখনো নিখোঁজ রয়েছে, মঙ্গলবার বন্যার পানিতে ভেসে যাওয়া নয় স্কুলছাত্রী এবং তাদের গাড়ির চালককে মৃত অবস্থায় পাওয়া গেছে। এছাড়াও দেশটির  বিভিন্ন স্থানে প্রাণ হারিয়েছেন আরো ৮ জন।

ওমানের ন্যাশনাল কমিটি ফর ইমার্জেন্সি ম্যানেজমেন্ট জানিয়েছে, বন্যার পানির তোরে ভেসে যাওয়া কয়েকজনকে খুঁজছে উদ্ধারকারী দল। খবর আলজাজিরাকয়েকটি প্রদেশের খারাপ আবহাওয়ার কারণে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে। বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেওয়া হচ্ছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদবাধ্যম জানিয়েছে, বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত উত্তর প্রদেশের আশ শারকিয়াহ এলাকা থেকে নাগরিকদের  নিরাপদে সরিয়ে আনতে  পুলিশ ও সেনা মোতায়েন করা হয়েছে।

এদিকে সংযুক্ত আরব আমিরাতে ভারি বৃষ্টিপাতে প্রধান প্রধান সড়ক প্লাবিত হয়েছে। এসময় প্রচণ্ড বাতাসের কারণে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল ব্যাহত হয়। বিমানবন্দরের রানওয়ে এবং মেট্রোস্টেশনে ঢুকে পড়ে বন্যার পানি।

এর আগে বৃষ্টিপাতের ফলে আমিরাতের পার্বত্য অঞ্চলে মাঝারি আকারের বন্যা দেখা দেয়।  সোমবার গভীর রাতে শারজাহ ও আল আইনে বজ্রপাত ও শিলাবৃষ্টির সঙ্গে ভারী বৃষ্টিপাত হয়। আজও দুবাইয়ের আবহাওয়া অফিস ভারী বৃষ্টি ও বজ্রপাতের সতর্কতা জারি করেছে।   বিরূপ আবহাওয়ার কারণে স্কুলগুলোতে শিক্ষা কার্যক্রম স্থগিত করেছে দুবাই, আজমান ও শারজাহ কর্তৃপক্ষ।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের