রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

সোমালিয়ায় আল-শাবাবের বোমায় নিহত ৫ 

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩০, ২৫ নভেম্বর ২০২১

সোমালিয়ায় আল-শাবাবের বোমায় নিহত ৫ 

ছবি সূত্র: আল-জাজিরা

সোমালিয়ায় সশস্ত্র গোষ্ঠী আল-শাবাবের বোমা হামলায় অন্তত ৫ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরো ২৩ জন। বৃহস্পতিবার দেশটির রাজধানী মোগাদিসুতে এ হামলার ঘটনা ঘটে। সরকারি কর্মকর্তা ও স্থানীয় প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা। 

আল জাজিরা তাদের প্রতিবেদনে জানিয়েছে, বোমা হামলায় হতাহতের পর নিরাপত্তা কর্মী ও উদ্ধারকারীরা মৃতদেহ উদ্ধার করেছে। 

জানা গেছে, বৃহস্পতিবার সকালের দিকে নগরীর প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত কে৪ জংশনে এ হামলার ঘটনা ঘটে। হামলার সময় স্থানীয়রা ধোঁয়ার কুন্ডুলি ও বিকট শব্দ শুনতে পান। 

আবদে কাবির আবদে রাহমান নামের স্থানীয় আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে জানান, যতদুর জানি হামলায় ৫ জন নিহত হয়েছে এবং ২৩ জন সোমালি আহত হয়েছে। 

তিনি আরো জানান, জরুরি উদ্ধার তৎপরতায় নিয়োজিতরা বোমা হামলায় ভেঙ্গে যাওয়া একটি কাঠের ঘরের উপরের অংশে কাজ করছেন। শিক্ষার্থীরা হতাহতের ঘিরে রেখেছে। 

মোহাম্মদ হোসাইন নামের ওসমান হাসপাতালের একজন নার্স রয়টার্সকে জানান, বোমা হামলায় প্রথমে এলাকাটি প্রকম্পিত হয়। এরপর গুলির শব্দও শোনা যায়। তিনি বলেন, বোমা হামলায় আমাদের হাসপাতালের একটি অংশ ও উল্টোদিকের একটি স্কুলের ব্যাপক ক্ষতি হয়েছে। তবে এতে হতাহতের সংখ্যা কত সে বিষয়টি আমি ঠিক জানিনা। 

সোমালিয়ায় সশস্ত্র গ্রুপ আল-শাবাব এ হামলার দায় স্বীকার করে নিয়েছে। শাবাবের মিলিটারি গ্রুপের মূখপাত্র শেখ আব্দিয়াসিস আবু মুসাব রয়টার্সকে জানান, হামলাটি জাতিসংঘের একটি কনভয়কে লক্ষ্য করে করা হয়েছিলো। 

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের