বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ এপ্রিল ২০২৪,

১২ বৈশাখ ১৪৩১

Radio Today News

ফেসবুকে পুঁজিবাজার নিয়ে গুজব,আটক ব্যক্তি রিমান্ডে

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:৫২, ২১ মার্চ ২০২৩

Google News
ফেসবুকে পুঁজিবাজার নিয়ে গুজব,আটক ব্যক্তি রিমান্ডে

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পুঁজিবাজার সম্পর্কিত মিথ্যা তথ্য ও গুজব প্রচার করে বিনিয়োগকারীদের বিভ্রান্ত করার অভিযোগে আটক মো. আবু রমিম নামে এক ব্যক্তির একদিন রিমান্ড মঞ্জুর করেছেন চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত।

মঙ্গলবার (২১ মার্চ) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ রিমান্ডের এ আদেশ দেন।

ডিবি পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ডিভিশনের (উত্তর) পরিদর্শক মো. দাউদ হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, বিএসইসির মামলা দায়ের করার পর থেকে তিনি পলাতক ছিলেন। পরবর্তীতে তিনি ২০২২ সালের ২৩ নভেম্বর উচ্চ আদালতে হাজির হন এবং তিন সপ্তাহের জামিন পান। পরবর্তীতে তিনি চলতি বছরের ১২ মার্চ নিম্ন আদালতে হাজিরা দিতে আসেন। কিন্তু আদালত তার জামিন না-মঞ্জুর করে কারাগারে পাঠান। এরপর আদালত থেকে আদেশ হাতে পাই ও রিমান্ড আবেদন করি। সে পরিপ্রেক্ষিতে আজ আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। বুধবার (২২ মার্চ) তাকে রিমান্ডে নেওয়া হবে।

জানা গেছে, বর্তমানে মো. আবু রমিম ফেসবুক পেজ বিডি স্টকস ডিসকাশন এর মডারেটর হিসেবে দায়িত্ব পালন করতেন। তিনি তার পরিচালিত ফেসবুক পেজে বিভিন্ন ধরনের মিথ্যা,কাল্পনিক ও বিভ্রান্তিমূলক তথ্য পোস্ট করতেন।এতে করে পুঁজিবাজারের স্থিতিশীলতা নষ্ট হতো।

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের