সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪,

১৩ ফাল্গুন ১৪৩০

সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪,

১৩ ফাল্গুন ১৪৩০

Radio Today News

আদম তমিজী হককে ডিবি কার্যালয়ে নেওয়া হচ্ছে

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২১:৪১, ৯ ডিসেম্বর ২০২৩

Google News
আদম তমিজী হককে ডিবি কার্যালয়ে নেওয়া হচ্ছে

হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজী হককে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেওয়া হচ্ছে। শনিবার রাত ৮টার দিকে গুলশানের বাসা থেকে তাঁকে নিয়ে মিন্টো রোডের ডিবি কার্যালয়ের উদ্দেশে রওনা হয় গোয়েন্দা পুলিশের একটি দল। 

আদম তমিজী হক ২০২০ সালে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার চেষ্টা করেছিলেন। তিনি ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য ছিলেন।

চলতি বছরের সেপ্টেম্বরে তমিজী হক ফেসবুকে ঘোষণা দেন, গাজীপুরের একজন প্রতিমন্ত্রী তাঁর ব্যবসা বাজেয়াপ্ত করার চেষ্টা করছেন। তাঁকে তার ব্যবসার সুরক্ষার জন্য বিদেশ থেকে বাংলাদেশে ফিরে আসতে বাধ্য করছেন। তারপরে তিনি ফেসবুক লাইভে তার পাসপোর্ট পুড়িয়ে দেন। এছাড়া আওয়ামী লীগের নেতৃত্ব সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেন। পরে তাঁকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়। আদম তমিজী হকের ব্রিটিশ নাগরিকত্ব রয়েছে।

দেশের পাসপোর্ট পুড়িয়ে ফেলা, প্রধানমন্ত্রীকে নিয়ে বাজে মন্তব্যসহ বেশকিছু অভিযোগ আছে আদম তমিজী হকের বিরুদ্ধে। এজন্যই তাঁকে ডিবিতে আনা হচ্ছে। প্রাথমিকভাবে তাঁকে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

এর আগে গত ১৬ ও ১৭ নভেম্বর রাতে আদম তমিজী হকের গুলশান-২ এর ১১১ নম্বর রোডের ৮ নম্বর বাসায় যান র‌্যাব সদস্যরা।

আদম তমিজী হকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় সাইবার নিরাপত্তা আইনে মামলা রয়েছে। এ ছাড়া তাঁর বিরুদ্ধে একটি সার্চ ওয়ারেন্ট আছে বলেও জানা গেছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের