শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

বেসরকারি হাজিদের খরচ পড়বে ৪ লাখ ৬৪ হাজার টাকা

প্রকাশিত: ১৯:০৪, ১২ মে ২০২২

Google News
বেসরকারি হাজিদের খরচ পড়বে ৪ লাখ ৬৪ হাজার টাকা

এবছর বেসরকারিভাবে হজ ব্যবস্থাপনায় ৪ লাখ ৬৩ হাজার ৭৪৪ টাকার প্যাকেজ ঘোষণা করেছে হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)।বৃহস্পতিবার (১২ মে) রাজধানীর নয়াপল্টনে বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ ২০২২ ঘোষণা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ তথ্য জানান সংগঠনের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম। এসময় হাবের নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, হজের এই প্যাকেজের বাইরে থাকবে কোরবানি। কোরবানির জন্য আলাদা করে ৮১০ রিয়াল সমপরিমাণ অর্থ দিতে হবে। এবার ২০২০ সালের তুলনায় ২০২২ সালে হজ প্যাকেজ খরচ বাড়ানো হয়েছে। এর প্রধান কারণ হলো- বাড়ি ভাড়া ও বিমানের ভাড়া বৃদ্ধি হয়েছে। যারা যাবেন তাদেরকে আগামী ১৮ মের মধ্যে এজেন্সির অ্যাকাউন্টে টাকা জমা দিয়ে রশিদ নিতে হবে। হজ যাত্রীদের সবার ২০২৩ সাল পর্যন্ত পাসপোর্টের মেয়াদ থাকতে হবে।

এর আগে বুধবার (১১ মে) সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার দুইটি প্যাকেজ ঘোষণা করা হয়। প্যাকেজ-১ এ হজে যেতে ৫ লাখ ২৭ হাজার ৩৪০ টাকা খরচ হবে। এই প্যাকেজের যাত্রীরা মসজিদুল হারামের ১০০০ মিটার দূরত্বের মধ্যে থাকবেন। আর প্যাকেজ-২ এ খচর ৪ লাখ ৬২ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এই প্যাকেজের আওতায় হজযাত্রীরা মক্কার মসজিদুল হারামের ১৫০০ মিটারের মধ্যে অবস্থান করবেন।

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের