বৃহস্পতিবার,

০১ ডিসেম্বর ২০২২,

১৬ অগ্রাহায়ণ ১৪২৯

বৃহস্পতিবার,

০১ ডিসেম্বর ২০২২,

১৬ অগ্রাহায়ণ ১৪২৯

Radio Today News

আগামীকাল থেকে দুর্গাপূজা শুরু

রেডিও টুডে ডেস্ক

প্রকাশিত: ২০:৪২, ৩০ সেপ্টেম্বর ২০২২

আগামীকাল থেকে দুর্গাপূজা শুরু

আজ দেবীর বোধন অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল শনিবার (১ অক্টোবর) ষষ্ঠীর মধ্য দিয়ে পূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাজধানীসহ সারাদেশের মণ্ডপগুলোতে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ পূজা উদযাপন কমিটির নেতারা বিষয়টি নিশ্চিত করেছেন। 

এবছর সারাদেশে ৩ হাজার ২৬৮টি মণ্ডপে দুর্গাপূজা উদযাপিত হবে। এরমধ্যে রাজধানীতে হবে ২৪২টি মণ্ডপ । এর মধ্যে ঢাকেশ্বরী জাতীয় মন্দির, রামকৃষ্ণ মন্দির, ধানমন্ডি পূজামণ্ডপ ও বনানী সর্বজনীন পূজামণ্ডপকে বিশেষ হিসেবে শ্রেণিভুক্ত করা হয়েছে। ঢাকার বৃহত্তর মন্দির হলো সিদ্ধেশ্বরী কালী মন্দির, রমনা কালী মন্দির, উত্তরা সর্বজনীন পূজামণ্ডপ, বসুন্ধরা সর্বজনীন পূজামণ্ডপ এবং কৃষিবিদ ইনস্টিটিউটের পূজামণ্ডপ। এছাড়া ২ তারকা চিহ্নিত ৮৬টি পূজামণ্ডপ, এক তারকাবিশিষ্ট ৭৭টি এবং সাধারণ শ্রেণির ৬১টি পূজামণ্ডপ রয়েছে।

পূজা উপলক্ষে ঢাকাসহ সারা দেশের পূজা পণ্ডপগুলোতে প্রয়োজনীয় সকল প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে। বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সে ব্যাবস্থাও নেওয়া হয়েছে। সর্বক্ষনিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যবস্থা ও রয়েছে।

এর আগে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, রাজধানীর চারটি বিশেষ মণ্ডপে পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন থাকবে। নিরাপত্তার জন্য আর্চওয়ে থেকে শুরু করে সিসিটিভি ক্যামেরাসহ সবকিছু থাকবে। ঢাকার ৫টা বৃহত্তর মন্দিরেও সিসিটিভিসহ আমাদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে। ২ তারকা চিহ্নিত, এক তারকাবিশিষ্ট ও সাধারণ শ্রেণির পূজামণ্ডপের নিরাপত্তায় সাধারণ ফোর্সের পাশাপাশি আয়োজকদের পক্ষ থেকে পর্যাপ্ত স্বেচ্ছাসেবক মোতায়েন থাকবে।
 

আর এ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের