বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

বৃহস্পতিবার,

১৮ এপ্রিল ২০২৪,

৫ বৈশাখ ১৪৩১

Radio Today News

গাজীপুরে নৌকার প্রার্থীকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থীর জয়

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৯:২৭, ২৬ মে ২০২৩

Google News
গাজীপুরে নৌকার প্রার্থীকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থীর জয়

গাজীপুরের উন্নয়ন করে জনগণের আস্থার প্রতিদান দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন নগরে প্রথম নির্বাচিত নারী মেয়র জায়েদা খাতুন। বিজয় পরবর্তী এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম জানিয়েছে, গাজীপুর সিটি কর্পোরেশনে নির্বাচিত এই স্বতস্ত্র প্রার্থী ভোট পেয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আজমত উল্লা খান পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট। ১৬ হাজার ১৯৭ ভোটে বিজয়ী হয়েছেন জায়েদা খাতুন।

বৃহস্পতিবার (২৫ মে) রাতে রির্টানিং কর্মকর্তা স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

সিটি নির্বাচনে প্রথম নারী মেয়র হিসেবে জয় দেয়াল ঘড়ির প্রার্থী জায়েদা খাতুন। তিনি পেয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। বৃহস্পতিবার রাতে চূড়ান্ত ফলাফলের পর জায়েদার ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর জানান, তার অভিজ্ঞতা দিয়ে সমৃদ্ধ গাজীপুর গড়তে মাকে সহায়তা করবেন তিনি।

মেয়র নির্বাচিত হওয়ার পর নগরের হারিকেন এলাকায় নিজ বাস ভবনে জায়েদা খাতুন এক সংবাদ সম্মেলনে জানান, সুষ্ঠু পরিবেশে ভোট দিয়েছে নগরবাসী। তাদের এই স্বতস্ফুর্ত সমর্থনের প্রতিদান সততার সাথে দিতে চান তিনি।

নির্বাচনের শুরু থেকেই নিজের জয়ের প্রতি আস্থা ছিল আওয়ামী লীগের মেয়র প্রার্থীর। তবে বেসরকারিভাবে চূড়ান্ত ফলাফলে পরাজিত হন ১৬ হাজার ১৯৭ ভোটে। তিনি পান ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট।

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৪টায় শেষ হয় ভোটগ্রহণ।

সকাল ১০টার পর কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন গাজীপুর সিটির সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন। ওই সময় তার ছেলে জাহাঙ্গীর আলমও ভোট দেন।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের