শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

শনিবার,

২০ এপ্রিল ২০২৪,

৬ বৈশাখ ১৪৩১

Radio Today News

একদিনের ব্যবধানে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০০:৩৩, ২৮ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০৪:৪৪, ২৮ সেপ্টেম্বর ২০২১

Google News
একদিনের ব্যবধানে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

প্রতীকী ছবি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ২৫ জনের প্রাণহানি ঘটেছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১৩ জন পুরুষ এবং ১২ জন নারী। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৪৩৯ জনে।

একইসময়ে শনাক্ত হয়েছেন আরও ১২১২ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ লাখ ৫২ হাজার ৫৬৩ জনে।

আজ সোমবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত একদিনে ২৭ হাজার ৭৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪.৩৬ শতাংশ।

অন্যদিকে এই পর্যন্ত দেশে সরকারি ও বেসকারি ব্যবস্থাপনায় মোট ৯৬ লাখ ৪৬ হাজার ৯৩৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬.০৯ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২০২ জনসহ মোট ১৫ লাখ ১২ হাজার ৬৮১ জন সুস্থ হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭.৪৩ শতাংশ।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া রোগীদের মধ্যে ঢাকা বিভাগেই রয়েছেন ৯ জন। এছাড়া চট্টগ্রাম বিভাগের ৮ জন, খুলনার ৩ জন, সিলেটের ৩ জন এবং রংপুরের ২ জন রয়েছেন। রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে কেউ মারা যাননি।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়। এদিকে চলতি বছরের ৫ এবং ১০ আগস্ট দেশে একদিনে সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু এবং ২৮ জুলাই সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ নতুন রোগী শনাক্ত হয়েছিল।

রেডিওটুডে নিউজ/জেএফ/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের