সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

Radio Today News

ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল: মাউশি

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২০:৫৮, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ২০:৫৯, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

Google News
ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল: মাউশি

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রথম শ্রেণির ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)। বয়সসীমা লঙ্ঘন করে ভর্তি করায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে বুধবার হাইকোর্টে একটি প্রতিবেদন দাখিল করেছে মাউশি।

এই ১৬৯ শিক্ষার্থীর ভিকারুননিসা নূন স্কুলের বিভিন্ন শাখায় ভর্তি চ্যালেঞ্জ করে ভর্তিচ্ছু অপর দুই শিক্ষার্থীর অভিভাবক রিট আবেদন করেছিলেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে মাউশির পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) কাজী মইনুল হাসান বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের হাইকোর্ট বেঞ্চে প্রতিবেদন দাখিল করেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল জানান, ভিকারুননিসা স্কুল কর্তৃপক্ষকে মাউশির সিদ্ধান্ত বাস্তবায়ন করতে এবং আগামী ৬ মার্চের আগে এ সংক্রান্ত একটি প্রতিবেদন জমা দিতে বলেছেন আদালত। তিনি বলেন, ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ মাউশির নির্দেশনা অনুযায়ী ভর্তি নীতিমালায় বয়সসীমা নির্ধারণ করেছে।

নীতিমালা অনুযায়ী, ২০১৭ সালের ১ জানুয়ারির আগে জন্ম এমন শিক্ষার্থীরা ভিকারুননিসা নূন স্কুলে প্রথম শ্রেণিতে ভর্তির জন্য অযোগ্য বলে বিবেচিত হবে। কিন্তু মাউশি দেখেছে, ওই ১৬৯ শিক্ষার্থীর জন্ম ২০১৫ ও ২০১৬ সালে এবং ভর্তির বয়সসীমার নীতি লঙ্ঘন করে তাদের ভর্তি করা হয়েছে।

মাউশির প্রতিবেদনের ভিত্তিতে ভিকারুননিসার গভর্নিং বডি বৈঠক করে পরবর্তী ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন ভিকারুননিসা স্কুলের পক্ষের আইনজীবী মুহাম্মদ রফিউল ইসলাম। 

তিনি জানান, ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজ মাউশির সঙ্গে পরামর্শ করে চলতি বছরের জানুয়ারিতে লটারি পদ্ধতির মাধ্যমে বেইলি রোড, আজিমপুর শাখা, ধানমন্ডি শাখা ও বসুন্ধরা শাখায় ওই ১৬৯ শিক্ষার্থীকে ভর্তি করেছে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের