সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

সোমবার,

১৫ এপ্রিল ২০২৪,

২ বৈশাখ ১৪৩১

Radio Today News

নির্বাচনের সব কার্যক্রম ডিজিটাল করা হবে: ইসি আলমগীর

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২১:১২, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

Google News
নির্বাচনের সব কার্যক্রম ডিজিটাল করা হবে: ইসি আলমগীর

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, স্থানীয় সরকার নির্বাচনের বিধিমালা পরিবর্তনের চেষ্টা করা হচ্ছে। প্রার্থীদের ডিজিটাল প্লাটফর্ম ব্যবহারের জন্য উৎসাহিত করা হচ্ছে। আগামীতে এনালগ পদ্ধতি বাতিল করে প্রার্থীদের নমিনেশন পেপার সাবমিটসহ নির্বাচনের সব কার্যক্রম ডিজিটাল করতে আইন প্রণয়ন করা হবে।

আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রিটানিং অফিসার, আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় ময়মনসিংহ সিটি করপোরশেন (মসিক) নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনার আরও বলেন, নির্বাচনে কোনো কেন্দ্রে অনিয়ম হলে ওই কেন্দ্রের ভোটগ্রহণ তাৎক্ষনিকভাবে বন্ধ করে দেয়া হবে।

তিনি জানান, মসিকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান এবং নির্বাচনে ভোটার উপস্থিতি নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থাগ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানানো হয়েছে। নির্বাচনী প্রস্তুতি সম্পর্কে সন্তুষ্টি প্রকাশ করে নির্বাচন পর্যন্ত এরকম পরিবেশ বজায় রাখার আহ্বানও জানান তিনি।

পরে তিনি টাউন হল তারেক স্মৃতি অডিটোরিয়ামে সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণকারী মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় তিনি প্রার্থীদের আচরনবিধি মেনে সুষ্ঠু পরিবেশে প্রচার-প্রচারণা চালানোর আহ্বান জানান।

ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণে কারচুপি হওয়ার কোনো সুযোগ নেই উল্লেখ করে এসময় ইসি সবাইকে ভোটের ফলাফল মেনে নেয়ার আহ্বান জানান।

মতবিনিময় সভায় ময়মনসিংহ বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া, সিটি করপোরেশেনের প্রশাসক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুফ আলী, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার রায়হানুল ইসলাম, কোতোয়ালী মডেল থানার ওসি মাঈন উদ্দিনসহ জেলার উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ৯ মার্চ ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের