বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

ঢাকার ‘রেল ব্লকেড’ উঠলো, ট্রেন চলাচল স্বাভাবিক

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৮:৩৬, ১০ জুলাই ২০২৪

Google News
ঢাকার ‘রেল ব্লকেড’ উঠলো, ট্রেন চলাচল স্বাভাবিক

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা বিগত কয়েকদিন ধরেই ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি চালিয়ে যাচ্ছেন। তারা রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অবস্থান নিয়ে যান চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেয়। তাদের আন্দোলনে সমর্থন জানিয়ে সারা দেশেও সাধারণ শিক্ষার্থীরা ‘ব্লকেড’ তৈরি করেন।

বুধবার (১০ জুলাই) সকাল ১১টা থেকে শিক্ষার্থীরা কারওয়ান বাজার রেলগেটে ‘রেললাইন ব্লকেড’ করেন। ফলে ঢাকার সাথে দেশের রেলযোগাযোগ বন্ধ হয়ে যায়। এ সময়ের মধ্যে ঢাকা স্টেশন থেকে কোনও ট্রেন ছেড়ে যায়নি। আর ঢাকা স্টেশনেও কোনও ট্রেন প্রবেশ করতে পারেনি। ঢাকামুখী ট্রেনগুলো জয়দেবপুর, বিমানবন্দরসহ বিভিন্ন স্টেশনে ৩-৪ ঘণ্টা অপেক্ষা করে। অবশেষে বিকেল ৫টা ৫ মিনিটে কারওয়ান বাজার রেলগেট থেকে ‘রেল ব্লকেড’ তুলে নিলে সারা দেশের সাথে ঢাকার রেলযোগাযোগ আবার স্বাভাবিক হয়।

আন্দোলনের অন্যতম সমন্বয়ক মহিউদ্দিন রনি ‘রেল ব্লকেডের’ বিষয়ে বলেন, আজকের মতো ‘রেল ব্লকেড’ এখানেই শেষ। বৃহস্পতিবার কখন থেকে, কতক্ষণ ‘রেল ব্লকেড’ থাকবে সে বিষয়ে শাহবাগে সিদ্ধান্ত হবে। আজ রাত ৮টায় শাহবাগে কর্মসূচির সমন্বয়করা বিস্তারিত জানাবেন।

এর আগে, রনি হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, শিক্ষার্থীদের দাবি না মানলে এই ব্লকেড সকাল-সন্ধ্যা থেকে বাড়িয়ে ২৪ ঘণ্টা করা হবে। এদিন, রেলযোগাযোগ, রিকশা, ভ্যান, মোটরসাইকেলসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয় আন্দোলনকারীরা। দুপুর ১টার দিকে কয়েক শ আন্দোলনকারী অবস্থান নেন কাওরানবাজার সংলগ্ন রেললাইনের ওপরে। এ সময় তারা রেললাইনের দুই পাশে কাঠের স্লিপার দিয়ে রেললাইনের ওপরে বসে পড়েন, কেউ কেউ শুয়েও পড়েন। এতে বেলা ১১টার পর কমলাপুরের সঙ্গে পশ্চিম ও পূর্বাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এমএমএইচ/রেডিওটুডে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের