সোমবার,

২৪ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

সোমবার,

২৪ জানুয়ারি ২০২২,

১০ মাঘ ১৪২৮

Radio Today News

শাবি ছাত্রীরা হলে ফিরেছে, ১১ টায় ভিসির সঙ্গে বৈঠক

শাবি প্রতিনিধি

প্রকাশিত: ১০:৩৫, ১৪ জানুয়ারি ২০২২

শাবি ছাত্রীরা হলে ফিরেছে, ১১ টায় ভিসির সঙ্গে বৈঠক

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি ছাত্রী হলে দায়িত্বে অবহেলাসহ নানা অভিযোগে হল প্রভোস্টের অপসারণের দাবিতে আন্দোলন করা ছাত্রীরা অবশেষে হলে ফিরেছেন। মধ্যরাতে ভিসি ফরিদ উদ্দিন আহমদের আশ্বাসে তারা হলে ফেরেন। শুক্রবার ১১ টায় ভিসির সঙ্গে বৈঠকে তাদের দাবি-দাওয়া উপস্থাপণের কথা রয়েছে। 

এর আগে বৃহস্পতিবার রাত ১২ টার দিকে প্রভোস্টের পদত্যাগ, আবাসিক ছাত্রীহলের সমস্যার সমাধানসহ বিভিন্ন দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন বেগম সিরাজুন্নেসা হলের আবাসিক ছাত্রীরা। সেখানে তারা প্রায় তিন ঘণ্টা অবস্থান নেন।

সময় শিক্ষার্থীরা নানা স্লোগান দেন এবং তাদের দাবি তুলে ধরেন। রাত দুইটার দিকে বাসভবন থেকে বেরিয়ে আসেন উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ। শুক্রবার বেলা এগারোটায় ছাত্রীদের দাবি উপস্থাপন করতে বলেন তিনি। সময় তিনি সমস্যা সমাধানের আশ্বাস দেন।

রাত আটটা থেকে হলের ছাত্রীরা এক হয়ে প্রভোস্টকে কল দিয়ে তাদের দাবি সম্পর্কে জানান। তবে কোনো সমাধান আসেনি।

শিক্ষার্থীদের অভিযোগ, হলে নানা সমস্যা রয়েছে। এসব সমস্যার সমাধান চেয়ে তারা বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রীহলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদকে কল করেন।

প্রভোস্টকে ফোন দিলে তিনি বলেন, ‘বের হয়ে গেলে যাও, কোথায় যাবে? আমার ঠেকা পড়েনি।শিক্ষার্থীরা বিষয়টি জরুরি উল্লেখ করলে তিনি বলেন, ‘কীসের জরুরি? কেউ তো আর মারা যায়নি।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, হল প্রভোস্টরা বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে বাজে আচরণ করেন। তারা প্রায় সময়ই বলেন,‘আমরা শিক্ষার্থীদের দয়া করে থাকতে দিয়েছি, এটাই বেশি

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের