বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

বৃহস্পতিবার,

২৫ জুলাই ২০২৪,

১০ শ্রাবণ ১৪৩১

Radio Today News

কোটা সংস্কার দাবি: আন্দোলনকারীদের হত্যার হুমকি ছাত্রলীগ কর্মীর

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১২:২৪, ৮ জুলাই ২০২৪

Google News
কোটা সংস্কার দাবি: আন্দোলনকারীদের হত্যার হুমকি ছাত্রলীগ কর্মীর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কোটা সংস্কার আন্দোলনের একজন সমন্বয়ককে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। হুমকিপ্রাপ্ত ওই সমন্বয়ক হলেন তালাত মাহমুদ রাফি। হুমকি দেওয়া অভিযুক্ত ব্যক্তি হলেন হৃদয় আহমেদ রিজভী। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সিএফসি গ্রুপের কর্মী।

সাংবাদিকদের পাঠানো এক অডিও বার্তা ও ফেসবুকে ভিডিও বার্তায় হুমকির ব্যাপারে তালাত মাহমুদ রাফি জানান, আন্দোলনে সমন্বয়ক হিসেবে কাজ করার কারণে কিছু প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছেন তারা। রোববার রাত সাড়ে ১০টায় তার পরিবারের কাছে ফোন দিয়ে একজন ব্যক্তি নাম প্রকাশ না করে তাকে হত্যার হুমকি দেয়। আন্দোলন থেকে সরে না আসলে তাকে হত্যার পর লাশ গুম করে ফেলা বা অ্যাম্বুল্যান্সে করে লাশ পাঠানোর হুমকি দেয় তার পরিবারকে।

জানতে চাইলে তালাত মাহমুদ রাফি বলেন, ‘এই মুহূর্তে আমি নিরাপত্তার অভাবে ভুগছি। জানতে পেরেছি, হুমকি দেওয়া ব্যক্তি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।’ 

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের একাধিক নেতাকর্মীর সঙ্গে কথা বলে জানা যায়, হুমকি দেওয়া ব্যক্তি হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হৃদয় আহমেদ রিজভী। তিনি চবি ছাত্রলীগের বগিভিত্তিক গ্রুপ চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) গ্রুপের কর্মী। বিশ্ববিদ্যালয়ে এই গ্রুপের কর্মীরা থাকেন শাহ আমানত হলে। হৃদয় এই হলে চারতলার একটি কক্ষে থাকেন। 

হুমকির বিষয়ে জানতে চেয়ে হৃদয়কে ফোনে যোগাযোগ করতে চাইলে তার ফোনে সংযোগ পাওয়া যায়নি। জানতে চাইলে সিএফসি গ্রুপের নেতা ও চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মির্জা খবির সাদাফ বলেন, ‘এই নামে কাউকে আমি চিনি না। তার সঙ্গে ছাত্রলীগের নাম জড়াবেন না।’ সূত্র: সমকাল

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের