বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

০৪ আগস্ট ২০২১,

১৯ শ্রাবণ ১৪২৮

Radio Today News

করোনার টিকা নিলেন খালেদা জিয়া

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৬:১২, ১৯ জুলাই ২০২১

আপডেট: ০১:০১, ২০ জুলাই ২০২১

করোনার টিকা নিলেন খালেদা জিয়া

করোনাভাইরাসের টিকা নিলেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। সোমবার (১৯ জুলাই) বিকেল ৪টার দিকে রাজধানীর মহাখালীর শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট এন্ড হাসপাতালে টিকা নিয়েছেন তিনি।

মার্কিন ওষুধপ্রস্তুতকারী প্রতিষ্ঠান মডার্না তৈরি টিকার প্রথম ডোজ নিয়েছেন বিএনপি চেয়ারপারসন। বিকেল চারটার দিকে মহাখালীর ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে এ টিকা নেন তিনি। ছোট ভাই শামীম ইস্কান্দারের গাড়িতে বসেই টিকা নেন বিএনপি নেত্রী। টিকা নিয়ে দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানান বিএনপি চেয়ারপার্সন। পরে বিষয়টিতে সাংবাদিকদের ব্রিফ করেন বেগম জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন। 

গত ৮ জুলাই টিকার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের ‘সুরক্ষা’ ওয়েবসাইটে নিবন্ধন করেন বেগম জিয়া। গতকাল রোববার তার টিকা গ্রহণের তারিখসহ এসএমএস আসে।

খালেদা জিয়া ছাড়াও তার বাসভবনের আরো ৫জন একইস্থানে গিয়ে করোনা ভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। সেখানে ৫৪ দিন চিকিৎসা শেষে গত ১৯ জুন রাতে তিনি গুলশানের বাসভবন ফিরোজা-তে ফেরেন।

দ্বিতীয় টিকার ডোজ: খালেদা জিয়া দ্বিতীয় টিকার ডোজের তারিখ নির্ধারিত হয়েছে ১৯ আগস্ট। গত ১৪ এপ্রিল গুলশানের বাসা ‘ফিরোজা’য় বিএনপি চেয়ারপারসন করোনায় আক্রান্ত হন। দুই সপ্তাহ বাসায় চিকিতসা নেয়ার পর ২৭ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে তাকে ভর্তি করা হয়।

সেখানে পোস্ট কোভিড জটিলতায় দীর্ঘ ৫৩ দিন চিকিতসাধীন থেকে গত ১৯ জুন খালেদা জিয়া বাসায় ফেরেন। এভারকেয়ার হাসপাতালে ওই সময়ে করোনা ঝুঁকি দেখা দেওয়ায় তাকে বাসায় স্থানান্তর করে চিকিতসা দেয়া হচ্ছে।

রেডিওটুডে নিউজ/ইকে/এসআই

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের