শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শুক্রবার,

২৬ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

কানসাটে নৌকা হারিয়ে জামায়ত প্রার্থীর চমক 

চাপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০৩:০১, ১৬ জুন ২০২২

Google News
কানসাটে নৌকা হারিয়ে জামায়ত প্রার্থীর চমক 

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মোটরসাইকেল প্রতীকে ১৬ হাজার ৫৯১ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান পদে জামায়াত সমর্থিত প্রার্থী সেফাউল মুলক নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টানা দুইবারের চেয়ারম্যান বেনাউল ইসলাম। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৮ হাজার ৪৮৪ ভোট। জামায়াত প্রার্থীর থেকে ৮ হাজার ১০৭ ভোট কম পেয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী। 

বুধবার (১৫ জুন) রাত ৮টার দিকে ঢাকা পোস্টকে এ তথ্য জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মাকর্তা মো. তাসিনুর রহমান। 

তিনি বলেন, সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। এখানে প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ হওয়ায় ভোটাররা তাদের ভোটাধিকার কম সময়ে সহজেই প্রয়োগ করতে পেরেছেন। ভোটগ্রহণ চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

কানসাট ইউপি নির্বাচনে ৯টি ওয়ার্ডে ১০টি ভোট কেন্দ্রে ১০৭ ভোট কক্ষে ১৬ হাজার ২২ জন পুরুষ ও ১৫ হাজার ৪২৭ জন নারী ভোটার প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটাধিকার প্রয়োগ করেছেন। নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী বেনাউল ইসলাম ও জামায়াত সমর্থিত মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সেফাউল মূলক প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে ১০টি কেন্দ্রের ১০৭টি বুথে ১০ জন প্রিসাইডিং কর্মকর্তা কাজ করেন। এছাড়াও নির্বাচনে সহকারী প্রিসাইডিং কর্মকর্তা হিসেবে ছিলেন ১০৭ জন ও পোলিং কর্মকর্তা ছিলেন ২১৪ জন। কানসাট ইউপি নির্বাচনে মোট বৈধ ভোটারের সংখ্যা ২৫ হাজার ৭৫ জন এবং বাতিল হয়েছে ৫৫ ভোট। 

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের