শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৫ জুন ২০২৪,

৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

শীতে কাবু পঞ্চগড়, তাপমাত্রা ৯.৭ ডিগ্রিতে

রেডিওটুডে প্রতিনিধি

প্রকাশিত: ১১:৩৯, ১৮ ডিসেম্বর ২০২৩

Google News
শীতে কাবু পঞ্চগড়, তাপমাত্রা ৯.৭ ডিগ্রিতে

শীতপ্রবণ জেলা ও হিমালয়কন্যা পঞ্চগড়ের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। এতে করে বেড়েছে কনকনে শীত ও ঠান্ডা।

সোমবার (১৮ ডিসেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। বেলা সাড়ে ১০টার সময় সারাদেশের তাপমাত্রা নির্ণয় শেষে এ তথ্য জানান তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন।   এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের মুখ দেখা মিললেও কমেনি পাহাড়ি হিম বাতাসের তীব্রতা।

স্থানীয়রা বলছে, গেল কয়েকদিনের মধ্যে শীত একটু দেরিতে নামলেও কয়েকগুণ হাড়ে বেড়েছে শীতের তীব্রতা। এতে করে দিনের বেলায় গরম কাপড় পরিধান করছে অনেকেই। সদরের মিঠাপুর এলাকার রৌসনা বেগম ও সুমন রানা বাংলানিউজকে বলেন, ঠান্ডার পরিমাণ বৃদ্ধি পাওয়ায় জন জীবনে অনেকটাই প্রভাব পড়েছে। সময়মতো অনেকেই কাজে যেতে পারছেন না। আর রাতে কয়েকগুণ হারে ঠান্ডার পরিমাণ বৃদ্ধি পাচ্ছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন বাংলানিউজকে বলেন, হিমালয়ের খুব কাছাকাছি জেলা হওয়ায় পঞ্চগড়ের ওপর দিয়ে খুব সহজেই বয়ে যায় উত্তর পশ্চিম দিক থেকে আসা হিমালয়ের হিম বায়ু। তাপমাত্রা কমাতে মূল ভূমিকা রাখছে এ বায়ু। এসব এলাকার ওপর দিয়ে শীতল হাওয়া অনবরত বয়ে যাওয়ায় কুয়াশা কমলেও শীতের তীব্রতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।  

রেডিওটুডে/এমএমএইচ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের