রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

নিউইয়র্কে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপনে মাসব্যাপী কর্মসূচী

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:৪০, ২১ অক্টোবর ২০২১

নিউইয়র্কে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপনে মাসব্যাপী কর্মসূচী

নিউইয়র্কে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপনে মাসব্যাপী কর্মসূচী নিউইয়র্কে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপনে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে শোভাযাত্রার আয়োজন করা হয়

নবী মুহম্মদ (সা.) ১,৪৫১ তম (৫৭০-২০২১) জন্মদিন পবিত্র ঈদ-ই- মিলাদুন্নবী-২০২১ বিশ্বের সবগুলো মুসলিম দেশের সঙ্গে মিল রেখে যুক্তরাষ্ট্রেও পালিত হয়েছে। উত্তর আমেরিকায় ঈদ-ই-মিলাদুন্নবী পালনে এবারের আমেজ ও উৎসাহ ছিল ভিন্ন। ১২ই রবিউল আউয়ালের পবিত্র দিনটি ছিল সোমবার। তাই নবীজীর নিয়মিত আমলের সাথে একাত্ম হয়ে অনেক আশেকান উৎসব মুখর পরিবেশে রোজা রেখেই পালন করেছেন এ দিনটি। 

এই আয়োজন চলবে পুরো রবিউল আউয়াল মাস জুড়ে।  এরই ধারাবাহিকতায় গত ১৯ অক্টোবর, মঙ্গলবার বাদ মাগরিব ইউএস জাকের পার্টি তাঁদের বাৎসরিক ঈদ-ই-মিলাদুন্নবী অনুষ্ঠানটির আয়োজন করেন জ্যামাইকার জাকের সারওয়ারের বাড়িতে। জ্যাকসন হাইটস মোহাম্মদী সেন্টারের প্রতিষ্ঠাতা ও পরিচালক ইমাম কাজী কায়্যূম এতে বিশেষ অতিথি হিসেবে যোগদান করেন এবং ঈদ-ই- মিলদুন্নবীর বিষয়ে সারগর্ভপূর্ণ আলোচনা পেশ করেন। 

প্রসঙ্গত, মোহাম্মদী সেন্টার নিউইয়র্কের মিনি বাংলাদেশ জ্যাকসনহাইটসে ঈদ-ই- মিলাদুন্নবী উদযাপনের অগ্রদূত হিসেবে  ২০১১ সাল থেকে বাংলাদেশ, পাকিস্তান, ভারত, শ্রীলংকা, আরব-আফ্রিকার মুসলমান, স্থানীয় কাউন্সিল মেম্বার ডি ড্রম, এ্যসেম্বলি মেম্বার ফ্রান্সিসকো মোইয়া, সিনেটর হোজে প্যারাল্টা, কুইন্স সুপ্রিম কোর্টের বিচারপতি থমাস রাফায়েল সহ অনেকেই অনেকেই এ অনুষ্ঠানে যোগ দিয়ে আসছেন। 

এছাড়াও যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের কল্যাণে ও কম্যিউনিটির উন্নয়নে মোহাম্মদী সেন্টার ‘এন্টি টেরোরিজম  অ্যাওয়্যারনেস ইউনিট’, আন্ত:ধর্মীয় সংযোগ ও নিউইয়র্ক ঈদগাহ প্রতিষ্ঠা করে। কমিউনিটিকে সর্ববৃহৎ ধর্মীয় সেবা প্রদানের স্বীকৃতি স্বরূপ ২০১৫ সনের ১২ই আগষ্ট মোহাম্মদী সেন্টারের প্রতিষ্ঠাতা ইমাম কাজী কায়্যূমকে জাতিসংঘের USFMEP হাই লেভেল প্যানাল ডিসকাশনে মূল প্রবন্ধকারের সম্মাননা প্রদান করে আমন্ত্রণ জানায়। করোনার ভয়াবহতায় যখন নিউইয়র্কের মসজিদ সমূহ বন্ধ ছিল, মোহাম্মদী সেন্টার সেই সময় ফেসবুক লাইভস্ট্রিম প্রযুক্তিতে মোহাম্মদী সেন্টার থেকে ভার্চ্যুয়াল জুমুআ ও তারাবীর নামাজের ব্যবস্হা করে।

রেডিওটুডে নিউজ/এমএস

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের