শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবার,

১৮ মে ২০২৪,

৪ জ্যৈষ্ঠ ১৪৩১

Radio Today News

তানযীমুল উম্মাহ‘র হিফযুল কুরআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসব

রেডিও টুডে রিপোর্ট

প্রকাশিত: ১৪:১২, ১৩ মে ২০২৪

Google News
তানযীমুল উম্মাহ‘র হিফযুল কুরআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসব

অনুষ্ঠিত হয়েছে ১২তম হিফযুল কুরআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসব। ১২ই মে রোববার রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে আয়োজিত হয় এই অনুষ্ঠান। অনুষ্ঠানে তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের পরিচালিত শাখাসমূহের ১২৩৪ জন হাফেয শিক্ষার্থীকে ক্রেস্ট, সনদ, পাগড়ি/স্কার্ফ, অ্যাওয়ার্ড ব্যাগ প্রদান করা হয়। পাশাপাশি সম্মাননা প্রদান করা হয় তাদের পিতা-মাতাকেও। 


জাতীয় ও অন্তর্জাতিক পর্যায়ের ইসলামী চিন্তাবিদ, কুরআন গবেষক, হাজার-হাজার হাফেযদের পদচারনায় মুখরিত হয়ে ওঠে তানযীমুল উম্মাহর এই বর্ণিল আয়োজন। সকাল থেকেই অভিভাবকদের হাত ধরে অনুষ্ঠানস্থলে আসতে শুরু করে শিক্ষার্থীরা। তাদের বেশিরভাগই ছিল পবিত্র কুরআনের হাফেয। 

সুবিশাল আয়তনের আইসিসিবি হলরুমের দৃষ্টি নন্দন শোভা বর্ধন করেছে কুরআন-হাদীসের বাণীতে রং-বেরঙের অত্যাধুনিক ডিজাইনের নানান ব্যানার-ফেস্টুন। শুরু থেকেই বিভিন্নু সুরে সুললিত কন্ঠে পবিত্র কুরআন তিলাওয়াতের সুরের মূর্ছনায় মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠানস্থল; শিক্ষার্থীদের কন্ঠে মনোমুগ্ধকর হামদ-নাত ও ইসলামী সংগীত, বক্তৃতা, আলোচনা, কবিতা আবৃত্তিসহ চমৎকার পরিবেশনায় সকলের মন কাড়ে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অতিরিক্ত সচিব মো: হাবিবুর রহমান, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর হাফেয ড. এ. বি. এম হিযবুল্লাহ, বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ফাদিলাতুশ শায়খ সাইয়েদ কামাল উদ্দীন জাফরী।

আরো উপস্থিত ছিলেন ক্বারী আহমাদ বিন ইফসুফ, মহাখালী হোসায়নিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল ড. মাওলানা নজরুল ইসলাম আল-মারুফ, তামীরুল মিল্লাত কামিল মাদরাসার প্রিন্সিপাল মুফতি ড.আবু ইউসুফ খান, বাইতুল মুকাররম জাতীয় মাসজিদের ইমাম মুফতি মিজানুর রহমান, উত্তরা কেন্দ্রীয় জামে মাসজিদের খতীব ফাদিলাতুশ শায়খ ড. রফিকুল ইসলাম মাদানী, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ফাদিলাতুশ শায়খ প্রফেসর মুখতার আহমাদ, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও ইসলামী চিন্তাবিদ ফাদিলাতুশ শায়খ ড. মুহাম্মাদ মানযুরে ইলাহী, তামীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারী অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন, চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মাসজিদের খতীব, সাইয়্যেদ আনোয়ার হোসাইন তাহের আহমাদ জাবেরী আল-মাদানী, মিসবাহুল উলুম কামিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল ফাদিলাতুশ শায়খ মুহাম্মাদ শাহজাহান মাদানী, নরসিংদী জামেয়া কাসেমীয়া মাদরাসার সাবেক ভাইস-প্রিন্সিপাল, ফাদিলাতুশ শায়খ হাফেয মাহমুদুল হাসান মাদানী, সোবহান বাগ জামে মাসজিদের খতীব ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব শাহ ওয়ালিউল্লাহ, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ গবেষক ও লেখক ইসলামী স্কলার শায়খ আহমাদুল্লাহ, গোপালগঞ্জ কামিল মাদরাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা আবদুল হামিদ, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও গবেষক, ফাদিলাতুশ শায়খ ড. মুহাম্মাদ সাইফুল্লাহ, চরমোনাই আহসানাবাদ রশীদিয়া কামিল মাদরাসার সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, বাইতুল মুকাররাম জাতীয় মাসজিদের ইমাম, মুফতি মহিউদ্দীন কাসেমী।               

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তানযীমুল উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান হাবীবুল্লাহ মুহাম্মদ ইকবাল, সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. আব্দুল্লাহ আল মামুন, ভাইস চেয়ারম্যান ড. মীম আতিকুল্লাহ, মুহাম্মাদ আব্দুল আলীম, সিনিয়র ডিরেক্টর আ. ন. মু. রাশিদুল ইসলাম সায়েম, মো: আসলাম মিয়া, ডিরেক্টর মুহাম্মাদ হাবীবুল্লাহ আল-আমিন, আ. খ. ম. মাসুম বিল্লাহ, এইচ. এম আব্দুল্লাহ আল মামুন, মাহমুদুল হাসান ফেরদৌস, নুরুল আবছার ভূঁইয়া, এম.এম রবিউল ইসলাম, মো: সাইয়েদুর রহমান, বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলগণ, শাখাপ্রধান, শাখাসহকারী, আমিনুল হিফয, সাংবাদিক, শুভাকাক্সক্ষী, অভিভাবক, প্রাক্তন শিক্ষার্থী ও শিক্ষকমন্ডলী।
 

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের