শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪,

১৩ বৈশাখ ১৪৩১

Radio Today News

আহমদ শফির পাশে সমাহিত জুনায়েদ বাবুনগরী

চট্টগ্রাম অফিস

প্রকাশিত: ১৮:১১, ২০ আগস্ট ২০২১

আপডেট: ২৩:১১, ২০ আগস্ট ২০২১

Google News
আহমদ শফির পাশে সমাহিত জুনায়েদ বাবুনগরী

হেফাজতে ইসলামের আমীর মাওলানা জুনায়েদ বাবুনগীরকে জানাযা শেষে হাটহাজারী দারুল উলুম মইনুল ইসলাম মাদ্রাসায় প্রয়াত হেফাজতের আমীর মাওলানা শাহ আহমদ শফীর পাশে দাফন করা হয়। বৃহস্পতিবার রাত এগারোটায় অনুষ্ঠিত জানায়ার নামাজে ইমামিত করেন বর্ষিয়ান আলেম এবং বাবু নগরীর কাছে আত্মীয় মাওলানা মহিবুল্লাহ বাবুনগরী।

জুনায়েদ বাবুনগরীর জানাযার আগে উপস্থিত হেফাজতে ইসলামীর নেতৃবৃন্দ এবং সিনিয়র আলেমদের এক বৈঠকে মহিবুল্যাহ বাবুনগরীকে হেফাজতে ইসলামের ভারপ্রাপ্ত আমীর ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার সকাল এগারোটায় হাটহাজারী মাদ্রসার একটি কক্ষে অবস্থানরত জুনায়েদ বাবুনগরী অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে নিয়ে আসা হয়। বেলা বারোটার দিকে এই হাসপাতালের ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতাল থেকে প্রথমে জুনায়েদ বাবুনগরীর মরদেহ আনা হয় তার ১৮ বছরের বর্মস্থল হাটাহাজারী মাদ্রসায়। তিনি এই মা্দ্রাসার শিক্ষা সচিব এবং প্রধান হাদিস বিশারদ, শায়খুল হাদিস হিসাবে কর্মরত ছিলেন। পরে মরদেহ নেয়া হয় বাবুনগরীর জম্মস্থান ফটিকছড়ি উপজেলার বাবুনগরে। সন্ধ্যার কিছু পড়ে মরদেহ আবার নিয়ে আসা হয় হাটহাজারী মাদ্রাসায়।

জানাযায় অংশ নেন স্থানীয় সংসদ সদস্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদসহ স্থানীয় আওয়ামী লীগ, বিএনপি ও অনান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

দেশের বিভিন্ন এলাকা থেকে, হেফাজতে ইসলামের নেতা-কর্মী, আলেম , মাদরাসার ছাত্র –শিক্ষকসহ বিপুল সংখ্যক মানুষ। হাটহাজারী মাদ্রাসাকে ঘিরে সমগ্র এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠে ও যানবাহন চলাচল বন্ধ করে দিতে হয় সমগ্র এলাকায়।

জুনায়েদ বাবুনগরীর জানাযাকে ঘিরে সতর্ক অবস্থানে ছিলো আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী।

রেডিওটুডে নিউজ/এসএন/এসআই/ইকে

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের