মঙ্গলবার,

০৪ অক্টোবর ২০২২,

১৯ আশ্বিন ১৪২৯

মঙ্গলবার,

০৪ অক্টোবর ২০২২,

১৯ আশ্বিন ১৪২৯

Radio Today News

মেসির গোলে জয় পেয়েছে পিএসজি, উঠে গেছে পয়েন্ট টেবিলের শীর্ষে

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:১৯, ১৯ সেপ্টেম্বর ২০২২

মেসির গোলে জয় পেয়েছে পিএসজি, উঠে গেছে পয়েন্ট টেবিলের শীর্ষে

গোল উদযাপন করছেন মেসি ও এমবাপ্পে

স্কোর লাইন বোধহয় সবসময়ই পুরো ম্যাচের গল্প বলেনা, যেমন টা বলেনি পিএসজি লিওন ম্যাচে। গোল হতে পারত অন্তত ৫টা, তবে একজন লোপেসই যেন বাধা হয়ে দাড়ায় মেসি নেইমারের সামনে।

শুরুতে বেশ লড়াইয়ের আভাস দেয় লিওন। নিজেদের দর্শকরাও প্রস্তুত ছিল যেন সেভাবেই! তবে আক্রমণের প্রথম সুযোগে এগিয়ে যায় পিএসজি। আবারও সেই মেসি নেইমারের শৈল্পিক জুটি। ম্যাচের ৫ মিনিটেই নেইমারের পাস থেকে দল কে এগিয়ে দেন মেসি। লিগে এটা তার ৪র্থ গোল।

১০ মিনিটেই ব্যবধান দ্বিগুন হতে পারত এই জুটিতে। আবারও নেইমারের পাস থেকে দারুন শট নেন মেসি তবে তাকে রুখে দেয় লিয়নের ডিফেন্ডার।

ম্যাচের ২১ মিনিটে দারুন সুযোগ পায় লিওন তবে লাকাজেত্তের হেড বাইরে চলে যায় সামান্যর জন্য! সময় যত গড়িয়েছে, ততই আক্রমন বাড়িয়েছে তারা। একের পর এক শট নিয়েছে তারা গোল পোস্টে। যদিও গোলের ঠিকানা খুজে পায় নি তারা।

ম্যাচের ৩৩ মিনিটে পালটা আক্রমনে যায় পিএসজি, যদিও সুযোগ কাজে লাগাতে পারেন নি এম্বাপ্পে। তবে একের পর এক আক্রমন করতে শুরু করে লিওন। ২০০২ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত টানা ৭ বার লিগ শিরোপা ঘরে তোলা এই দল টি যেন পিএসজির বিপক্ষে নিজেদের আধিপত্য খুজে পাওয়ার চেষ্টায় নামে তবে বাজে ফিনিশিং এর কারনে আর সমতায় ফেরা হয়না তাদের। তাতে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় সফরকারীরা। এদিনও আরেক রেকর্ড গড়েন মেসি। ২০১৫-১৬ মৌসুম থেকে প্রথম ফুটবলার হিসেবে ১০০০ ড্রিবল সম্পন্ন করেন তিনি প্রথমার্ধে! 

২য়ার্ধের শুরুতে দারুন এক সুযোগ পান মেসি। গোলকিপার কে বোকা বানিয়ে শট নেন, তবে গোল লাইন থেকে ক্লিয়ার করেন লিওনের একজন খেলোয়ার। যদিও ম্যাচে আবারও আক্রমনে থাকে সেই স্বাগতিকরাই।

তবে ম্যাচের ৭১ মিনিটে দারুন এক সুযোগ পান নেইমার। তবে তার বা পায়ের শট রুখে দেয় গোল কিপার লোপেস। তাতে ব্যবধান দ্বিগুনের সুযোগ হারায় পিএসজি। 

ম্যাচ যতই শেষ দিকে গড়িয়েছে, ততই মেসি ও নেইমারের আক্রমনে ধার বেড়েছে পাশাপাশি অবিশ্বাস্য পারফর্ম দেখিয়েছে লিওন। মেসির অবিশ্বাস্য শট রুখে দেন লোপেস! এরপর নেইমারের দারুন শটও রুখে দেন একজন ডিফেন্ডার!

এন্তোনি লোপেস যেন দেয়াল হয়ে দাড়ান মেসির সামনে। ম্যাচের অতিরিক্ত সময়ে মেসির এক অসাধারণ ফ্রিকিক ঠেকিয়ে দেন তিনি। এরপর যদিও সেখান থেকে গোল করেন রামোস, তবে তা বাতিল হয় অফসাইডের কারনে।

ম্যাচের ফলাফল হতে পারত আরও বড় তবে লিওন কে বাচিয়ে দেন একজন লোপেস। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ১-০ গোলে জয় পায় পিএসজি। এই জয়ে আন্তর্জাতিক বিরতিতে তারা যেতে পারলো পয়েন্ট তালিকায় সবার উপরে থেকেই। এই জয়ে ৮ ম্যাচে তাদের পয়েন্ট ২২, ২য়তে থাকা মার্শেইয়ের পয়েন্ট ২০!

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের