রোববার,

২৯ জানুয়ারি ২০২৩,

১৬ মাঘ ১৪২৯

রোববার,

২৯ জানুয়ারি ২০২৩,

১৬ মাঘ ১৪২৯

Radio Today News
bangas biscuit

কাতার বিশ্বকাপ-২০২২

চলমান বিশ্বকাপে মেসির যতো রেকর্ড

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:১৬, ২৭ নভেম্বর ২০২২

আপডেট: ১০:১৬, ২৭ নভেম্বর ২০২২

চলমান বিশ্বকাপে মেসির যতো রেকর্ড

লিওনেল মেসি

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে দীর্ঘ ৩৬ বছরের শিরোপা খরা কাটানোর আশায় গুড়ে বালি হয়েছিল আলবেসেলিস্তাদের। তবে দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষে দারুণ জয়ে আবারও বিশ্ব জয়ের স্বপ্নে টিকে রইলো আর্জেন্টিনার।

কাতারের লুসাইল স্টেডিয়ামে মেক্সিকোর বিপক্ষে এই জয়ের নায়ক ‘এলএমটেন-খ্যাত' লিওনেল মেসি। গোল করে নিজের দেশকে যেমন দেখিয়েছেন বিশ্বকাপে টিকে থাকার সম্ভাবনা, ঠিক তেমনি তরুণ ফার্নান্দেসকে দিয়েও করিয়েছেন অনবদ্য একটি গোল। সেই সঙ্গে ফুটবলের রেকর্ডবুককেও উজ্জ্বল করেছেন ক্ষুদে জাদুকর। 

বিশ্বকাপের মঞ্চে এর আগে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ২১টি ম্যাচ খেলার রেকর্ড ছিল দিয়েগো ম্যারাডোনার দখলে। মেক্সিকোর বিপক্ষে গতকালের ম্যাচে মাঠে নেমে সেই রেকর্ডে ভাগ বসিয়েছেন মেসি। আগামী ৩০ নভেম্বর পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে মাঠে নামলেই আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলারের তালিকায় মেসি চলে আসবেন সবার উপরে।

কাতার বিশ্বকাপ খেলতে আসা মেসির গোলসংখ্যা এখন পর্যন্ত ৮টি। কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার গোলসংখ্যাও ছিল ৮টি। যদিও আলবেসেলিস্তাদের হয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড গ্যাব্রিয়েল বাতিস্তুতার, তার গোলসংখ্যা ১০টি।

গতকাল মেক্সিকোর বিপক্ষে জয়ে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন মেসি। বিশ্বকাপের আসরে এটি তার সপ্তম। এছাড়াও ফিফা বিশ্বকাপে ৭টি ম্যাচসেরার স্বীকৃতি কেবল ক্রিশ্চিয়ানো রোনালদোর। ২০০২ বিশ্বকাপ থেকে চালু হওয়া এই পুরস্কারটি এখন পর্যন্ত এই দুই ফুটবল তারকাই জিতেছেন সর্বোচ্চ ৭ বার করে।

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের