রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

রোববার,

২২ মে ২০২২,

৮ জ্যৈষ্ঠ ১৪২৯

Radio Today News

স্থগিত হয়ে গেল এশিয়ান গেমসের ১৯তম আসর

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১০:১৭, ৭ মে ২০২২

স্থগিত হয়ে গেল এশিয়ান গেমসের ১৯তম আসর

চীনে কোভিড পরিস্থিতির অবনতি হওয়ায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেল এশিয়ান গেমসের ১৯তম আসর।এশিয়া অলিম্পিক কাউন্সিলের পক্ষ থেকে শুক্রবার এক বিবৃতিতে এতথ্য জানানো হয়েছে।

তবে কতদিনের জন্য আসরটি পিছিয়ে দেয়া হয়েছে এ ব্যাপারে সরাসরি কিছু জানায়নি কর্তৃপক্ষ। অলিম্পিকের পর দ্বিতীয় বৃহত্তম ক্রীড়াযজ্ঞ হিসেবে পরিচিত এশিয়ান গেমস। যার ১৯তম আসরটি হাংজোতে চলতি বছরের ১০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত চিনের হাংজু প্রদেশে আয়োজিত হবার কথা ছিল।

ভেন্যু তৈরি থেকে হোটেল সবকিছু প্রস্তুত থাকলেও সম্প্রতি কয়েক মাসে চীনে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় চাইনিজ অলিম্পিক কমিটি ও হাংজু এশিয়ান গেমস অর্গানাইজিং কমিটির আলোচনা সভায় টুর্নামেন্ট পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। সংশোধিত সূচি পরে প্রকাশ করা হবে বলে জানানো হয় তাদের পক্ষ থেকে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সাংহাইয়ে কিছুদিন ধরেই নতুন করে লকডাউন জারি রয়েছে। সেখান থেকে এশিয়ান গেমসের আয়োজক শহর হাংজো মাত্র ১৭৫ কিলোমিটার দূরে।

রাজধানী বেইজিংসহ অন্য শহরগুলোতেও করোনাভাইরাস বিধিনিষেধ জারি রয়েছে। তাই নির্ধারিত সময়ে এই আসর শুরু নিয়ে আলোচনা চলছিল কিছু দিন ধরেই।

২০২০ সালের শুরুতে বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রদুর্ভাব শুরু হলে থমকে যায় ক্রীড়াঙ্গন। এক বছর করে পিছিয়ে যায় অলিম্পিক, ইউরো, কোপা আমেরিকার মতো বড় সব আসর। তিনটি প্রতিযোগিতাই অনুষ্ঠিত হয় গত বছর।

এবার এশিয়ার বৃহত্তম ক্রীড়া আসর এশিয়ান গেমসও পেছাল।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের