সোমবার,

২৭ জুন ২০২২,

১৩ আষাঢ় ১৪২৯

সোমবার,

২৭ জুন ২০২২,

১৩ আষাঢ় ১৪২৯

Radio Today News

বিশ্বকাপের আগে র‍্যাংকিংয়ে উন্নতি আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৭:৫৫, ১৬ জুন ২০২২

বিশ্বকাপের আগে র‍্যাংকিংয়ে উন্নতি আর্জেন্টিনার

ফাইল ছবি

বিশ্বকাপ যত এগুচ্ছে, ততই দুর্বোধ্য হয়ে উঠছে আর্জেন্টিনা। ইতালির বিপক্ষে ফাইনালিসিমা জয়ের পর এস্তোনিয়াকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে লা আলবিসেলেস্তারা। মেসি একাই করেছেন ৫ গোল।

লিওনেল মেসির নেতৃত্বাধীন দলটি যেন দুর্দান্ত ফর্মেই রয়েছে। যে কারণে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে অনেকেই হট ফেবারিটের জায়গায় স্থান দিচ্ছেন। অনেকেই বলছেন, এমন চলতে থাকলে মেসির হাতে বিশ্বকাপ ওঠাটা বিস্ময়কর কিছু হবে না।

তো বিশ্বকাপ শুরুর আগেই আর্জেন্টাইন সমর্থকদের জন্য দারুণ সুসংবাদ। ফিফা র‌্যাংকিংয়ে আরও একধাপ এগিয়ে আসছে মেসির আর্জেন্টিনা। এরই মধ্যে তারা রয়েছে চতুর্থ স্থানে। ব্রাজিল, বেলজিয়াম এবং ফ্রান্স রয়েছে আর্জেন্টিনার আগে।

আগামী সপ্তাহে যে র‌্যাংকিং প্রকাশিত হতে যাচ্ছে, তাতে আর্জেন্টিনা উঠে আসবে তৃতীয় স্থানে। র‌্যাংকিং প্রকাশের আগেই এই খবর জানিয়েছে, আর্জেন্টিনাভিত্তিক স্পোর্টস অনলাইন টিওয়াইসি স্পোর্টস।

শুধু তাই নয়, রেটিং পয়েন্টে ব্রাজিলের খুব কাছাকাছিও পৌঁছে যাবে আর্জেন্টিনা। ব্রাজিল রয়েছে বর্তমানে ফিফা র‌্যাংকিংয়ে এক নম্বরে এবং আগামী সপ্তাহে প্রকাশিবত্য র‌্যাংকিংয়েও তারা এক নম্বরেই থাকবে।

উয়েফা নেশন্স লিগে খুব বাজে খেলতে থাকা ফ্রান্সকে তৃতীয় স্থান থেকে সরিয়ে দেবে আর্জেন্টিনা। তবে বেলজিয়াম দ্বিতীয় স্থানেই থাকবে। ২০২২ বিশ্বকাপের অন্যতম শক্তিশালী দল হতে যাচ্ছে এই বেলজিয়াম।

আগামী সপ্তাহে প্রকাশিতব্য ফিফা র‌্যাংকিংয়ের সেরা ১০
১. ব্রাজিল, রেটিং পয়েন্ট: ১৮৩৮
২. বেলজিয়াম, রেটিং পয়েন্ট: ১৮২২
৩. আর্জেন্টিনা, রেটিং পয়েন্ট: ১৭৮৪
৪. ফ্রান্স, রেটিং পয়েন্ট: ১৭৬৫
৫. ইংল্যান্ড, রেটিং পয়েন্ট: ১৭৩৮
৬. ইতালি, রেটিং পয়েন্ট: ১৭১৮
৭. স্পেন, রেটিং পয়েন্ট: ১৭১৭
৮. নেদারল্যান্ডস, রেটিং পয়েন্ট: ১৬৭৯
৯. পর্তুগাল, রেটিং পয়েন্ট: ১৬৭৯
১০. ডেনমার্ক, রেটিং পয়েন্ট: ১৬৬৫

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের