রোববার,

১৪ জুলাই ২০২৪,

২৯ আষাঢ় ১৪৩১

রোববার,

১৪ জুলাই ২০২৪,

২৯ আষাঢ় ১৪৩১

Radio Today News

অস্ট্রেলিয়ান ওপেনের চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫১, ৩০ জানুয়ারি ২০২৩

Google News
অস্ট্রেলিয়ান ওপেনের চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ

অস্ট্রেলিয়ান ওপেনের চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ, ফাইনালে স্তেফানোস সিসিপাসকে হারিয়েছেন সরাসরি সেটে। আর এই জয়ের মধ্যে দিয়ে জকোভিচ ছুঁয়ে ফেলেছেন রাফায়েল নাদালের সর্বোচ্চ ২২ গ্র্যান্ড স্ল্যাম জয়ের বিশ্বরেকর্ড।

ফিটনেস সমস্যা থাকলেও টুর্নামেন্টে দাপট দেখিয়েছেন জকোভিচ। যদিও গত বছর এই অস্ট্রেলিয়ায় গিয়ে খেলতে পারেননি নোভাক জোকোভিচ। ভ্যাকসিন না নেওয়ায় সে দেশে থাকার অনুমতি মিলেনি। নানা নাটকের পর উল্টো অপবাদ দিয়ে মাথা নিচু করে ছাড়তে হয়েছিল অস্ট্রেলিয়া। বছর ঘুরতেই বদলে গিয়েছে সব। এবার সেই দেশ থেকেই ফিরছেন রাজার বেশে।

রোববার রড লেভার অ্যারেনায় ফাইনালেও শুরুটা ছিলো দুর্দান্ত। প্রথম সেট ৬-৩ গেমে জিতে এগিয়ে যান সার্বিয়ান সুপারস্টার। তবে পরের দুই সেটে লড়াই হয় হাড্ডাহাড্ডি। দুই সেটই গড়ায় টাই-ব্রেকারে। সেখানে ৭-৬ (৭/৪) ও ৭-৬ (৭/৫) সেটে জিতে ইতিহাস রচনা করে এ সার্বিয়ান তারকা।

অস্ট্রেলিয়ান ওপেনে এ নিয়ে মোট ১০ বার শিরোপা জিতলেন জোকোভিচ। সবমিলিয়ে তার গ্র্যান্ড স্ল্যাম সংখ্যা এখন ২২তি। তাতে ছুঁয়ে ফেলেন নাদালকে। এ স্প্যানিশ তারকাও ক্যারিয়ারে এখনও পর্যন্ত মোট ২২টি মেজর ট্রফি জিতেছেন।

মাঝে ২০২১ সালে ছেলেদের টেনিসে সর্বোচ্চ গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড ছুঁয়েছিলেন জোকোভিচ। উইম্বলডনে ২০তম গ্র্যান্ড স্ল্যাম জিতে পাশে বসেছিলেন রজার ফেদেরার ও রাফায়েল নাদালের। পরে তাকে ছাড়িয়ে যান নাদাল। ফের নাদালকে স্পর্শ করলেন এ সার্বিয়ান মহাতারকা। ফর্ম ধরে রাখতে পারলে এ বছরই চূড়ায় উঠবেন জকোভিচ।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের