শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪,

১৫ চৈত্র ১৪৩০

Radio Today News

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ

আয়ারল্যান্ডের বিপক্ষে ৭৭ রানের বিশাল জয়ে সিরিজ জয় বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৮:২৮, ২৯ মার্চ ২০২৩

আপডেট: ১৮:২৯, ২৯ মার্চ ২০২৩

Google News
আয়ারল্যান্ডের বিপক্ষে ৭৭ রানের বিশাল জয়ে সিরিজ জয় বাংলাদেশের

সংগৃহিত ছবি

বাংলাদেশের দেওয়া ২০৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১২৫  রানে গুটিয়ে গেছে আয়ারল্যান্ড। আর এতে করে ৭৭ রানের বিশাল জয় পেয়েছে বাংলাদেশ। 

এর আগে ১৭ ওভারের খেলায় টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে লিটন দাস মাত্র ১৮ বলে করেন নিজের ফিফটি। আর এতে করে বাংলাদেশের পক্ষে দ্রুততম হাফ সেঞ্চুরিয়ানও হয়ে গেছেন লিটন। এর আগে ২০ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন মোহাম্মদ আশরাফুল। 

আরেক ওপেনার রনি তালুকদারও ব্যাট চালিয়েছেন দুর্দান্ত গতিতে। আর এতে করে পাওয়ার প্লের ৬ ওভার শেষে বাংলাদেশ সংগ্রহ করে বিনা উইকেটে ৮৩ রান। 

তবে ব্যক্তিগত ২৩ বলে ৪৪ রান করে আউট হয়ে ফিরে গেছেন রনি তালুকদার। ৩টি চারের সাথে ২টি ছক্কা মেরেছেন রনি নিজের ইনিংসে। ১৯১.৩ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। রনির আউটে ভেঙেছে ওপেনিংয়ের ১২৪ রানের রেকর্ড জুটি।

এরপর লিটনের সঙ্গে যোগ দিয়েছেন ব্যাটিং অর্ডারে শান্তকে সরিয়ে তিনে সাকিব আল হাসান। সেঞ্চুরির দিকে ছুটতে থাকা লিটন দাসও ফিরেছে হতাশ হয়ে। তবে সেঞ্চুরি না পেলেও ৪১ বলে ৮৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেছেন লিটন দাস। অনেক বাইরের একটি বলে খোচা মেরে আউট হওয়ার আগে লিটন ইনিংস সাজিয়েছেন ১০টি চারের সাথে ৩টি ছক্কা হাকিয়ে। ইনিংসে লিটনের স্ট্রাইক রেট ছিল ২০২.৪৪। 

লিটনের আউটের পর অবশ্য সাকিব চালিয়ে গেছেন তান্ডব। চারে নামা তাওহীদ হৃদয় যোগ দেন সাকিবের সঙ্গে। দুজনে মিলে গড়েন পঞ্চাশোর্ধ পার্টনারশিপ। শেষ পর্যন্ত সাকিব আল হাসান ২৪ বলে ৩৮ রান করে অপরাজিত ছিলেন। তবে তাওহীদ হৃদয় মাত্র ১৩ বলে ২৪ রান করে আউট হয়ে ফিরেছেন।

আর এতে করে নির্ধারিত ১৭ ওভার শেষে ৩ উইকেটে ২০২ রানের বিশাল সংগ্রহ পায় বাংলাদেশ। 

রেডিওটুডে নিউজ/এসবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের