শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

শুক্রবার,

১৭ সেপ্টেম্বর ২০২১,

২ আশ্বিন ১৪২৮

Radio Today News

ইতিহাস গড়া হলো না জোকোভিচের, প্রথম শিরোপা মেদভেদেভের

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:৩৯, ১৩ সেপ্টেম্বর ২০২১

ইতিহাস গড়া হলো না জোকোভিচের, প্রথম শিরোপা মেদভেদেভের

নোভাক জোকোভিচ ও দানিল মেদভেদেভ

ইউএস ওপেন ফাইনালে ঘটলো এক অপ্রত্যাশিত ঘটনা। বিশ্বের অন্যতম সেরা টেনিস কিংবদন্তি নোভাক জোকোভিচকে ফাইনালে ৬-৪, ৬-৪, ৬-৪ তে হারিয়ে শিরোপা জয় করলেন মেদভেদেভ। ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম খেতাব জিতলেন রাশিয়ান টেনিস তারকা দানিল মেদভেদেভ।

এর আগে ২০২১ সালের অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেও জোকোভিচের কাছে হেরে গিয়েছিলেন মেদভেদেভ। এরপর ফ্রেঞ্চ ওপেনে কোয়ার্টার ফাইনালের বাধা টপকাতে পারেননি। উইম্বলডনে চতুর্থ রাউন্ড পর্যন্ত উঠেছিলেন। টোকিও অলিম্পিকেও পুরুষদের এককে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত পৌঁছাতে পেরেছিলেন। কিন্তু এবারের অস্ট্রেলিয়ান ওপেন ফাইনালে জোকোভিচকে বধ করেই পরাজয়ের মধুর প্রতিশোধ নিলেন মেদভেদেভ। জিতলেন ইউএস ওপেন।

২০১৯ সালে ইউএস ওপেন ফাইনালে মেদভেদেভকে হারিয়েছিলেন রাফায়েল নাদাল। এবার নাদাল ও ফেডেরার না থাকায় জোকোভিচের অনেকটাই সহজ হয়ে যায় জেতার সুযোগ। তবে তা আর হতে দিলেন না মেদভেদেভ।

শিরোপা হাতছাড়া হবার পর জোকোভিচ বলেন, “ম্যাচ না জিতেও আমি পৃথিবীর সবচেয়ে সুখি মানুষ। কারণ এই কোর্টে আপনারা আমাকে বিশেষ একজন হিসেবে তুলে ধরেছেন। আপনারা আমার হৃদয় ছুঁয়েছেন। নিউইয়র্কে আমি কখনোই এমনটা অনুভব করিনি। আপনাদের ধন্যবাদ, ভালোবাসি সবাইকে।”

জোকোভিচের স্বপ্নভঙ্গ করে প্রথম শিরোপার স্বাদ পাওয়া মেদভেদেভ বলেন, “প্রথমে নোভাক ও তার সমর্থকদের কাছে ক্ষমা চাচ্ছি। আমি কাউকে কখনো এই কথাটি বলিনি, আজ বলছি, আমার কাছে আপনিই ইতিহাসের সেরা টেনিস খেলোয়াড়।”

এই ম্যাচ জিতলে রজার ফেদেরার ও রাফায়েল নাদালকে পেছনে ফেলে পুরুষ টেনিস ইতিহাসে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম একক শিরোপার মালিক হতে পারতেন জোকোভিচ। কিন্তু তা হতে দিলেন না মেদভেদেভ।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের