বুধবার,

২০ অক্টোবর ২০২১,

৫ কার্তিক ১৪২৮

পরীক্ষামূলক প্রকাশ

বুধবার,

২০ অক্টোবর ২০২১,

৫ কার্তিক ১৪২৮

Radio Today News

শিরোপার শক্তিশালী দাবিদার বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্টইন্ডিজ 

মোসকায়েত মাশরেক, বিশেষ প্রতিনিধি 

প্রকাশিত: ০৯:১২, ১২ অক্টোবর ২০২১

আপডেট: ১০:১৪, ১২ অক্টোবর ২০২১

শিরোপার শক্তিশালী দাবিদার বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্টইন্ডিজ 

ছবিসূত্র: ইন্টারনেট

তাদেরকে বলা হয় টি-টুয়েন্টির ফেরিওয়ালা। বিশ্বের যে প্রান্তেই সংক্ষিপ্ত এই সংস্করণের ক্রিকেট হোক না কেন তাদেরকে রাখতেই হবে। তারা থাকলেই আসবে দর্শক, আসবে রান উত্তেজনার পারদ উঠবে চুড়ায়।

যে দলটিতে এক সময় খেলে গেছেন স্যার গ্যালফিল্ড সোবার্স, ল্যান্স গিবস, গর্ডন গ্রীনিজ, জর্জ হ্যাডলি, ক্লাইভ লয়েড, ম্যালকম মার্শাল, অ্যান্ডি রবার্টস, কার্টলি এমব্রোস, স্যার ভিভ রিচার্ডস আর ব্রায়ান লারার মত বিখ্যাত ক্রিকেটাররা। ঠিকই ধরেছেন পাঠক, বলছিলাম ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের কথা।

যদিও বিশ্ব টি-টুয়েন্টি ক্রিকেট র‌্যাংকিং-এ ২৩৪ রেটিং পয়েন্ট নিয়ে কারিবিয়্যানদের অবস্থান নয় নম্বরে। কিন্তু ইতিহাস বলছে, ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের দু-দুটি শিরোপা রয়েছে ওয়েস্টইন্ডিজের ঝুলিতে, পাশাপাশি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিও জিতেছে একবার আর টি-টুয়েন্টিতে দলটি সেরা হয়েছে দুইবার।

টি-টুয়েন্টি বিশ্বকাপ-২০২১-এ ঘোষিত ক্যারিবিয়ান দলে অধিনায়ক করা হয়েছে কাইরন পোলার্ডকে এছাড়া দলটিতে রয়েছেন, নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন, ডোয়েন ব্রাভো, রোস্টন চেজ, অ্যান্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, এভিন লুইস, ওবেদ ম্যাককয়, রবি রামপল, আন্দ্রে রাসেল, লেন্ডল সিমন্স, ওশেন থমাস, হেডেন ওয়ালশ জুনিয়র।

ক্রিকেটারের এই তালিকায় প্রমান দেয় দলটিতে ১ নম্বর থেকে ১১ নম্বরের টি-টুয়েন্টি বিশেষজ্ঞ খেলোয়াড় দিয়ে পরিপুর্ণ। 

আগামী ২৩শে অক্টোবর দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শক্তিশালী ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার মধ্য দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে টি-টুয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।
 

রেডিওটুডে নিউজ/এমএস/এইচবি

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের