বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

বৃহস্পতিবার,

২৯ ফেব্রুয়ারি ২০২৪,

১৭ ফাল্গুন ১৪৩০

Radio Today News

মেসির সঙ্গে অবসরে যাবে আর্জেন্টিনার ‘১০ নম্বর’ জার্সি

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ১৩:২৩, ১ জানুয়ারি ২০২৪

Google News
মেসির সঙ্গে অবসরে যাবে আর্জেন্টিনার ‘১০ নম্বর’ জার্সি

মেসির পর আর কেউ কোনোদিন পরবে না দশ নম্বর জার্সি। এলএমটেনের সাথেই জাতীয় দল থেকে অবসরে যাবে জার্সি নাম্বার টেন। ৩৬ বছর পর লিওনেল মেসির নেতৃত্বেই বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। তাই বিশ্বসেরা এই ফুটবলারকে সম্মান জানাতে এমন বিশেষ উদ্যোগ নিলো আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন।

এই চায়ের দোকানদার কিংবা ছোট্ট এই আফগান বয়... পৃথিবীর দুই প্রান্তের দুই ভিন্ন মানুষ তারা... অথচ অদ্ভুত এক অন্ত্যমিল, দুজনেই লিওনেল মেসিকে ভালোবেসে গায়ে জড়িয়েছে ১০ নম্বর জার্সি।

এই দশ নম্বর জার্সি পরেই ১৯৮৬ তে দিয়াগো ম্যারাডোনা আর্জেন্টিনার ঘরে এনে দিয়েছিলো বিশ্বকাপ এরপর সেই লিগ্যাসি মেনে ২০২২ এ ৩৬ বছর পর মেসির হাত ধরে ধরা দেয় অপেক্ষার সোনালি ট্রফিটা। সব মিলিয়ে জার্সি নাম্বার দশ আর্জেন্টাইন জাতির স্বপ্নের রূপকার। সেই জার্সিকে নিয়ে তাই আর্জেন্টাইনদের আবেগটা তাই সবার চেয়ে আলাদা।

২০২৩ এও অনবদ্য লিওনেল মেসি। তিনি কী খেলবেন ২০২৬ বিশ্বকাপ নাকি আসছে বছর কোপা আমেরিকাতেই শেষ হবে লিওর সোনালি জার্নি। এরপরের প্রশ্নটাই লিও পর কে হবেন আর্জেন্টাইনদের নাম্বার টেন। কার গায়ে উঠবে মর্যাদার এই জার্সি।

উত্তর হলো... লিও মেসির পর আর কেউ কোনোদিন পরবে না দশ নম্বর জার্সি। কারণ লিওনেল মেসি যে মুহূর্তে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেবেন তার সাথে দশ নম্বর জার্সিটাও চলে যাবে অবসরে। আনুষ্ঠানিকভাবে এমন সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন।

এএফএ এর প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া বলেন, যখন মেসি অবসর জাতীয় দল থেকে অবসরে যাবে তখন থেকেই ওর ১০ নম্বর জার্সিটা আর কেউ পরবে না। মেসির সম্মানে জার্সি নম্বর দশও অবসর নেবে। মেসির জন্য এতোটুকুতো করতেই পারি।

রেডিওটুডে নিউজ/আনাম

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের