রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

রোববার,

০৫ ডিসেম্বর ২০২১,

২০ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

এবার জোড়া বিশ্বরেকর্ড গড়লেন সাকিব

রেডিওটুডে রিপোর্ট

প্রকাশিত: ২১:১৭, ১৭ অক্টোবর ২০২১

আপডেট: ২১:৩৬, ১৭ অক্টোবর ২০২১

এবার জোড়া বিশ্বরেকর্ড গড়লেন সাকিব

সাকিব আল হাসান (ফাইল ছবি)

রেকর্ড গড়াকে যেন অভ্যাসে পরিণত করেছেন সাকিব আল হাসান। বাংলাদেশি এই অলরাউন্ডার স্কটল্যান্ডের বিপক্ষে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে বাংলাদেশের প্রথম ম্যাচে গড়েছেন জোড়া রেকর্ড, যে রেকর্ডদ্বয় গড়ার কীর্তি এর আগে কেউই দেখাতে পারেননি।

স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ শুরুর আগে আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের উইকেট সংখ্যা ছিল ৫৯৮। দুই উইকেট তুলে নেওয়ার পর আন্তর্জাতিক ক্রিকেটে তার মোট উইকেট সংখ্যা এখন ৬০০।

ক্রিকেট ইতিহাসে সাকিবই একমাত্র ক্রিকেটার যিনি আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ উইকেট শিকারের পাশাপাশি করেছেন ১২ হাজার রান। এছাড়া নিউজিল্যান্ডের কিংবদন্তি অলরাউন্ডার ড্যানিয়েল ভেট্টোরির পর দ্বিতীয় বাঁহাতি স্পিনার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ উইকেটের মালিক হলেন তিনি।

৬০০ উইকেট ও ১২ হাজার রানের ‘ডাবল’ এর সাথে আরও একটি বিশ্বরেকর্ড গড়েছেন সাকিব। শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গাকে ছাড়িয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টির সবচেয়ে বেশি উইকেট শিকারি বনে গেছেন তিনি। ইতোমধ্যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া মালিঙ্গার ঝুলিতে আছে ১০৭টি উইকেট। তার পাশে বসার পর সাকিব ছাড়িয়েও গেলেন লঙ্কান ক্রিকেটারকে।

স্কটল্যান্ডের বিপক্ষে ইনিংসের একাদশ ওভারে নিজের তৃতীয় ওভার করার দায়িত্ব নেন সাকিব। দ্বিতীয় বলে রিচি বেরিংটন ক্যাচ তুলে দেন বাউন্ডারি লাইনে থাকা আফিফ হোসেন ধ্রুবর হাতে। চতুর্থ বলে মাইকেল লিস্কও সাকিবের বলে হাঁকাতে যান বাউন্ডারি, যা লুফে নেন লিটন দাস। এতেই তোলপাড় হয়ে যায় রেকর্ডের পাতা।


একনজরে চলতি ম্যাচে সাকিবের যত রেকর্ড:

প্রথম আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে ১২ হাজার রান ও ৬০০ উইকেটের কীর্তি
ড্যানিয়েল ভেট্টোরির পর দ্বিতীয় বাঁহাতি স্পিনার হিসেবে ৬০০ আন্তর্জাতিক উইকেট শিকার
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি (১০৮) উইকেটের মালিক সাকিব।

রেডিওটুডে নিউজ/এসএস/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের