শনিবার,

২৭ নভেম্বর ২০২১,

১৩ অগ্রাহায়ণ ১৪২৮

শনিবার,

২৭ নভেম্বর ২০২১,

১৩ অগ্রাহায়ণ ১৪২৮

Radio Today News

জরিমানা গুনছেন লিটন দাস

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৮:৩১, ২৫ অক্টোবর ২০২১

আপডেট: ১৮:৩১, ২৫ অক্টোবর ২০২১

জরিমানা গুনছেন লিটন দাস

লিটন দাস

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে লিটনের দুটি ক্যাচ ছেড়ে দেওয়ায় হারের দিকে ধাবিত হয় বাংলাদেশ। আর এর নেপথ্যে থাকায় অনেকটাই চাপে আছেন লিটন দাস। এর উপর মাঠে আচরণবিধি ভাঙার অভিযোগে এবার জরিমানা গুনতে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট দলের এই ওপেনার। একই অভিযোগে জরিমানা হয়েছে শ্রীলঙ্কান পেসার লাহিরু কুমারারও। দুজনকেই শাস্তি দিয়েছে আইসিসি।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি জানায়, লিটনের জরিমানা ম্যাচ ফির ১৫ শতাংশ। আর কুমারার জরিমানা ম্যাচ ফির ২৫ শতাংশ। দুজনেই পেয়েছেন একটি করে ডিমেরিট পয়েন্ট।

দুজনের বিরুদ্ধেই আইসিসির কোড অব কন্ডাক্টের পৃথক ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। লেভেল-১ এর আওতায় কুমারা এবং লিটনের জরিমানা করা হয়েছে।

কুমারার আগ্রাসী আচরণকে আইসিসির কোড অব কন্ডাক্টের ২.৫ নম্বর ধারা ভঙ্গ হিসেবে চিহ্নিত করা হয়। আর লিটনের বিরুদ্ধে আনা হয়েছে ২.২০ নম্বর ধারা ভঙ্গের অভিযোগ, যা স্পিরিট অব ক্রিকেটের পরিপন্থী।

উল্লেখ্য, টি-টুয়েন্টি বিশ্বকাপে রোববার ম্যাচ চলাকালীন বিবাদে জড়ান শ্রীলঙ্কার পেসার লাহিরু কুমারা ও বাংলাদেশের ব্যাটার লিটন দাস। পরে আম্পায়ার ও দুই দলের ক্রিকেটাররা তাদের শান্ত করে সরিয়ে নেন।

রেডিওটুডে নিউজ/জেএফ

সর্বশেষ

সর্বাধিক সবার কাছের